আরও একটি বিশ্বকাপ খেলতে চান সাকিব

অনলাইন ডেস্ক।।

আসন্ন বিশ্বকাপের আগে বিসিবি বাংলাদেশের ক্রিকেটারদের সাক্ষাৎকার প্রকাশ করছে প্রতিদিন। এর ধারাবাহিকতায় শুক্রবার (৩১ মে) প্রকাশ করা হয়েছে বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের সাক্ষাৎকার। তবে সাকিব একটু ভিন্নভাবে সাক্ষাৎকারটা দিয়েছেন।

সমর্থকদের করা প্রশ্নের জবাবে সাকিব জানিয়েছেন, সুযোগ থাকলে আরও একটি বিশ্বকাপ খেলতে চান তিনি। গত ২০০৭ সাল থেকে শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর শুরুর আসর থেকেই খেলে আসছেন সাকিব আল হাসান।

এখন পর্যন্ত মাত্র দুইজন ক্রিকেটারই আটটি টি-টোয়েন্টি বিশ্বকাপেই খেলেছেন। তাদের একজন সাকিব আর অন্যজন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তবে সাকিব আরও একটি বিশ্বকাপ খেলার কথাও জানিয়েছেন সাক্ষাৎকারে।

এদিকে সাকিব বলেন, ‘প্রথম বিশ্বকাপ থেকে শুরু করে এ পর্যন্ত যতগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপ হলো সবগুলোতেই অংশ নিতে পেরেছি। আমার জন্য এটা গর্বের ও আনন্দের। একই সময়ে যেহেতু দেশের প্রতিনিধিত্ব করছি, অনেক ভালো লাগার একটা জায়গা আছে।

আমি এবং রোহিত শর্মাই হয়তো মাত্র দুজন খেলোয়াড় যারা সবগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছে। আশা করব আরও একটি বিশ্বকাপ যেন খেলতে পারি। তার আগে এই বিশ্বকাপে পারফরম্যান্সটা যেন ভালো থাকে। বাংলাদেশ যেন অন্যান্য যে কোনো টি-টোয়েন্টি বিশ্বকাপের চেয়ে ভালো ফল করে আসতে পারে।’

এদিকে সমর্থকদের নানা প্রশ্নের মাঝে উঠে আসে সাকিবের সেকেন্ড হোম প্রসঙ্গে। এর উত্তরে সাকিব বলেছেন, ‘আমার সেকেন্ড হোম ঠিক আছে। তবে হোম অ্যাডভান্টেজ পাবে কি না বলাটা মুশকিল। কিন্তু আমার মনে হয় পাবে। ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা, এ দুটো জায়গাতেই আমরা যখন খেলেছি বাংলাদেশ ভালো করেছে। ওয়েস্ট ইন্ডিজে আমরা সব সময়ই সুবিধা পাই। কারণ পিচগুলো অনেকটা আমাদের মতোই হয়ে থাকে। তাই আমি আশা করছি দুই জায়গাতেই আমরা সুবিধা পাব।’

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বাংলাদেশের অসংখ্য সমর্থক রয়েছে। বাংলাদেশের খেলা দেখার অপেক্ষায় রয়েছে তারা। বাংলাদেশ দল ভালো করতে এই সমর্থকদের সমর্থন কাজে আসবে বলে মনে করেন সাকিব। আর নিজের নামের পাশে কিছু দেখতে চান না তিনি। শুধু বাংলাদেশের হয়ে অবদান রাখতে চান সাকিব।

সূত্রঃবিডি২৪রিপোর্ট
একে/অননিউজ24

আরো দেখুনঃ