আ.লীগ সব ধর্মীয় বিশ্বাসের কল্যাণে কাজ করে : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক।।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক দেশ হিসেবে গড়ে তুলছে। এখানে সব ধর্মের মানুষ বসবাস করে। আমরা সব ধর্মীয় বিশ্বাসের কল্যাণে কাজ করছি।

বুধবার (২১ ডিসেম্বর) বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলে বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তিনি ভার্চুয়ালি যুক্ত হন।

যীশু খ্রিস্ট মানব কল্যাণ ও মানবধর্ম অনুসরণের শিক্ষা দিয়েছেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব ধর্মের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেছেন। যা তার ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’ এবং ‘আমার দেখা নয়াচীন’ বই পড়লে জানতে পারবেন।

তিনি বলেন, এটা আমাদের অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ। আমরা এটি নির্মাণ করতে চাই। আমরা বিশ্বাস করি, দেশের সব মানুষের জন্য আমাদের কাজ করতে হবে।

খ্রিস্টান সম্প্রদায়ের উদ্দেশে শেখ হাসিনা বলেন, আমরা নটরডেম কলেজকে বিশ্ববিদ্যালয়ে উন্নীত করার পরামর্শ দিয়েছি, কারণ এটি একটি স্বনামধন্য কলেজ এবং বিশ্ববিদ্যালয় হিসেবে এর পর্যাপ্ত জায়গা রয়েছে। এখন এটাকে বিশ্ববিদ্যালয় করা হয়েছে। আমরা প্রতিটি প্রতিষ্ঠানকে সহযোগিতা করে যাচ্ছি এবং আমরা এটা করি যাতে সব ধর্মের মানুষ সমান অধিকার পায়।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার যখন মসজিদভিত্তিক শিক্ষা ব্যবস্থা চালু করে, তখন হিন্দুদের মন্দির, গির্জা এবং অন্যান্য উপাসনালয়েও একইভাবে শিক্ষার ব্যবস্থা করে।

প্রধানমন্ত্রী বলেন, সবাই নিজ নিজ অধিকার নিয়ে এদেশে বসবাস করুন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশ স্বাধীন করেছেন। আমি চাই, সব মানুষ এর সুফল ভোগ করবে।

আরো দেখুনঃ
error: Content is protected !!