এক কিলোমিটার আর্জেন্টিনার পতাকা টানালো নান্দাইলে ভক্তরা

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ।।

৬৫

কাতার বিশ্বকাপ ফুটবল শুরু হতে আর মাত্র বাকি ২ দিন। ইতিমধ্যে বিশ্বে শুরু হয়েছে উন্মাদনা। বিশ্বকাপ ঘিরে বাংলাদেশে বরাবরের মতই একটি বাড়তি উন্মাদনা ছড়িয়ে পড়ে ব্রাজিল আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে। তেমনি এক কিলোমিটার লম্বা আর্জেন্টিনা পতাকা টানিয়ে হইচই ফেলে দিয়েছে নান্দাইলের আর্জেন্টিনা ভক্তরা।

বিশ্বকাপে বাংলাদেশ অংশ না নিলেই বিশ্বকাপ আসর ঘিরে বাংলাদেশরের ফুটবল প্রেমীরা নিজের পছন্দের সমর্থনকারী দলকে সমর্থন জানাতে তোড়জোড় শুরু করে দিয়েছে। কেউ নিজের বাড়ির আঙিনায়, গাছে,ছাঁদে পতাকা, ব্যানার ফেষ্টুন করে টানিয়ে নিয়েছে ৷ ফুটবল ঘিরেই মূলত নিজের পছন্দের দলের বড়সর পতাকা বানাতে এক ধরনের প্রতিযোগিতা শুরু হয়।

এবারও ফুটবল নিয়ে এমন একটি আবেগ আর উন্মাদনা দেখা দিয়েছে নান্দাইল উপজেলার চৌরাস্তা এলাকায়। নান্দাইল চৌরাস্তা বাজার থেকে নান্দাইল রোড রেলওয়ে স্টেশন পর্যন্ত এক কিলোমিটার রাস্তা জুড়ে বিশাল আকৃতির এক পতাকা টানানো হয়েছে। নান্দাইল চৌরাস্তা অটো সংগঠনের উদ্যোগে আল – আমিন, আশিক ভূঁইয়া, এমদাদুল হক বাচন, হাফিজুল ইসলাম হাফিজ ও ফাহিম ভূঁইয়া এ পতাকা বানানোর কাজ করেছেন।

নান্দাইল রোড বাজারের টেইলার্স আব্দুল মতিনের দোকানে ৬ দিন লেগেছে বিশাল তিন হাজার ফুট লম্বা পতাকা সেলাই করতে। লেগেছে ১৫শত গজ কাপড়। যার সব মিলে খরচ হয়েছে প্রায় ৫০ হাজার টাকা। বিশাল পতাকাটি তৈরির পিছনে সার্বিক সহযোগিতা করেছে নান্দাইল বাজারের ব্যবসায়ী মন্ডল অটো হাউজের মালিক ফরিদ উদ্দিন মন্ডল।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে ঘুরে দেখা গেছে, নান্দাইল-তাড়াইল সড়কের নান্দাইল চৌরাস্তা থেকে নান্দাইল রোড রেলওয়ে স্টেশন পর্যন্ত রাস্তার দক্ষিণ পাশে পতাকা টানানো হয়েছে । বাঁশ এবং রাস্তার পাশে লাগানো গাছে দঁড়ি দিয়ে বেঁধে রাখা হয়েছে। বিশাল আকৃতির পতাকা দেখে রাস্তা দিয়ে দর্শণার্থী নিজের মোবাইল ফোনে ধারণ করে নিচ্ছে।

মো. মোশারফ হোসেন রিয়াদ নামের এক দর্শনার্থী বলেন – এত বড় পতাকা নান্দাইলে আমার জানামতে কেউ এখনোও টানাই নি। আমি গতকাল শুনেছি পতাকা টানানো হয়েছে তাই দেখতে এলাম। খুব ভাল লাগছে বিশাল বড় পতাকা দেখে।

পতাকা সেলাই কাজের কারিগর আব্দুল মতিন বলেন, আমি এবং আমার স্ত্রী মিলে ৬ দিন লেগেছে পুরো পতাকা সেলাই করতে। আমার জীবনে এমন বড় পতাকা কখনও সেলাই করা হয়নি৷ আর্জেন্টিনা দলকে ভালোবাসি বিধায় আগ্রহ নিয়ে পতাকাটা সেলাই করেছি। পারিশ্রমিক যতই দেয় তা নিব এটার মধ্যে কোন চাহিদা নাই।

পতাকা বানানোর উদ্যোক্তাদের মধ্যে ফাহিম ভূঁইয়া বলেন, ছোটবেলা থেকেই আর্জেন্টিনা দলের সমর্থন করি৷ ফেসবুকে,টিভিতে অনেক বড় বড় পতাকা বানানো দেখেছি। গত বিশ্বকাপ থেকে আমাদের পরিকল্পনা ছিল আমরাও বিশাল একটি পতাকা বানাবো৷ এটি আর্জেন্টিনা দলের প্রতি আমাদের ভালোবাসা। তবে বিশ্বকাপে বাংলাদেশ অংশ নিলে বাংলাদেশ কে সমর্থন করতাম। এবার আমরা আশাবাদী আর্জেন্টিনা বিশ্বকাপ নিবে৷

আরো দেখুনঃ
error: Content is protected !!