এখন থেকে সপ্তাহজুড়ে হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে দেশে ফেরা যাবে লাগবেনা অনাপত্তি পত্র

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

২৩৮

চিকিৎসাসহ বিভিন্ন কাজে ভারতে যাওয়া বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রীরা দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে এখন থেকে সপ্তাহের সাতদিনই দেশে ফিরতে ফিরবেন। এসময় পুর্বের মতো বাংলাদেশ হাইকমিশন থেকে কোন ধরনের অনাপত্তি পত্র লাগবেনা।

গত ১৬ সেপ্টেম্ব এসংক্রান্ত একটি নির্দেশনা হিলি ইমিগ্রেশন চেকপোষ্টে এসেছে যা ইতোমধ্যেই কার্যকর করা হয়েছে। যার ফলে এখন যারা ভারত থেকে দেশে ফিরছেন তাদের কোন অনাপত্তি পত্র লাগছেনা। তবে আগমন চালু থাকলেও ভারতের কারনে হিলি দিয়ে এখন পর্যন্ত পাসপোর্টে বহিগর্মন প্রক্রিয়া শুরু হয়নি।

হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট ওসি সেকেন্দার আলী বলেন, সম্প্রতি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে যাতায়াতের নতুন একটি নির্দেশনা এসেছে। যাতে বলা হয়েছে পুর্বে সপ্তাহে তিন দিন ভারত থেকে দেশে ফেরা গেলেও এখন থেকে সপ্তাহের সাতদিনই এই পথ দিয়ে পুর্বের মতো সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভারত থেকে পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরতে পারবেন। আগে দেশে ফিরতে ভারতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন থেকে যে অনাপত্তি পত্র লাগতো নতুন নির্দেশনায় সেটি বাতিল করা হয়েছে। তবে দেশে ফেরা সকল পাসপোর্ট যাত্রীকে অবশ্যই ৭২ঘন্টার মধ্যে আরটিপিসিআর টেস্টে করোনা নেগেটিভ সনদ বাধ্যতামুলক থাকতে হবে। এখানে স্বাস্থ্যকমপ্লেক্সের মেডিকেল টিম দায়িত্ব পালন করবেন যাদের করোনার উপসর্গ থাকবে তাদের পরিক্ষা করবেন পজিটিভ হলে অবশ্যই পুর্বের মতো তাকে আইসোলেশনে থাকতে হবে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!