এবার হিজড়া জনগোষ্টির পাশে বিশ টাকার বাজার নিয়ে আসমানী

রায়হান,ময়মনসিংহ,প্রতিনিধি।।

১৯২

এবার বিশ টাকার বাজার নিয়ে হিজড়া জনগোষ্টির পাশে আসমানী ডেভেলপমেন্ট সোসাইটি। করোনার মহামারীতে লকডাউনে কর্মহীন মানুষদের সহায়তার জন্য বিশ টাকায় বাজার কার্যক্রম চালু হয়। বর্তমানেও বিভিন্ন শ্রেণী পেশার অসহায় মানুষের জন্যই এই বিশ টাকার বাজার কার্যক্রম চালু রয়েছে। বিশ টাকায় বাজার কার্যক্রমে চাল, ডাল, আলু, পেঁয়াজ এবং তেলের সমন্বয়ে একটি প্যাকেজ ব্যাগ তৈরী করা হয়েছে। একজন সেবাগ্রহনকারী যখন এই সেবাটি গ্রহন করবেন তিনি যেনো একে দান হিসাবে মনে না করেন তার জন্য তার নিকট হতে প্যাকেজটির মূল্য স্বরুপ বিশ টাকা চেয়ে নেয়া হচ্ছে।

এরই ধারাবাহিকতায় গত ৪ অক্টোবর সোমবার ময়মনসিংহ নগরীর আমলাপাড়া আসমানী ডেভেলপমেন্ট সোসাইটির কেন্দ্রীয় কার্যালয়ে হিজড়া জনগোষ্ঠী দ্বারা পরিচালিত সংগঠন “সেতু বন্ধন কল্যাণ সংঘ’র ১৫জন হিজড়া ব্যক্তির হাতে এই বিশ টাকার বাজার তুলে দেওয়া হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী বাবু দীপক কুমার পাল। তিনি বলেন নিরুপায় এই জনগোষ্ঠীর অসহায়ত্বের কথা মাথায় রেখে আসমানী যে কার্যক্রম চালিয়ে যাচ্ছে তার প্রেক্ষিতে আসমানীর জন্য সৃষ্টিকর্তার দর্বারে প্রার্থনা করেন, এবং এ ব্যাপারে আসমানীর প্রতি যেকোন প্রকার সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন বলে আস্বস্ত করেন৷

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর সমাজকর্মী বাবু সুপ্রীয় দত্ত। প্রতিবন্ধী আত্ম উন্নয়ন সংস্থার জেনারেল সেক্রেটারী সাদাত সারওয়ার, আসমানী’র নির্বাহী পরিচালক দেবাশীষ

 বসাক, সেতু বন্ধন’র সভাপতি আনিসুর রহমান তনু হিজড়া, আসমানী’র এ্যাডমিন এ্যান্ড ফিন্যান্স কোর্ডিনেটর মহাদেব বণিক, সুজিত রায়, সৌরভ চন্দ্র রায়, অফিস সহকারী সহ অন্যান্য কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

আসমানী ডেভেলপমেন্ট সোসাইটি’র নির্বাহী পরিচালক দেবাশীষ বসাক বলেন, প্রতিনিয়ত দ্রব্য মূল্য যেভাবে বেড়ে চলেছে তাতে অসহায়দের জন্য সেবা কার্যক্রম চালিয়ে যাওয়াটা দিনদিন কষ্টসাধ্য হয়ে যাচ্ছে। তবুও আসমানী থেমে থাকবে না। বিশ টাকায় বাজার কার্যক্রম চলমান থাকবে। তিনি অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের সকল স্তরের ব্যক্তির নিকট সাহায্য সহযোগিতা কামনা করেন।

সাইফুল ইসলাম সুমন,অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!