এসএসসি পরিক্ষায় নকল বিরোধী অভিযানে জেল, জরিমানা

বাগেরহাট প্রতিনিধি।।

বাগেরহাটের মোল্লাহাটে এসএসসি গণিত পরীক্ষার নকল ফটোকপি করে দেওয়া এবং নকল সরবরাহ করার অপরাধে ২ জনকে বিনাশ্রম কারাদণ্ড, ৩ জনের অর্থদণ্ড এবং অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহৃত সরঞ্জাম জব্দ করা হয়েছে। মঙ্গলবার(০৯মে) মোল্লাহাট ও চরকুলিয়া কেন্দ্র এবং কেন্দ্র সংলগ্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে অপরাধীদের কারাদণ্ড, অর্থদণ্ড ও অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহৃত সরঞ্জাম জব্দ করে।

উপজেলা নিবার্হী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম জানান, এসএসসি পরীক্ষায় নকল বিরোধী অভিযান পরিচালনা কালে খলিলুর রহমান কলেজ গেটের সামনে জাকির ফটোকপি এন্ড স্টুডিও এসএসসি গণিত পরীক্ষার নকল ফটোকপি করার অপরাধে, দোকান মালিক উদয়পুর আড়–য়াকান্দি গ্রামের ঝিলু সরদার এর ছেলে টুটুল সরদার (৪০)কে ১ মাস বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয় এবং একই সাথে সংশ্লিষ্ট অপরাধে ব্যবহৃত ফটোকপি মেশিন ও জেনারেটর জব্দ ও বাজেয়াপ্ত করা হয়। এছাড়া অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকায় রহিম কাজী (১৮)কে ৫ হাজার, অখিল বিশ্বাসকে ২ হাজার ৫শত ও তাভীর আহমেদকে ১ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আরও জানান, নিবার্হী ম্যাজিস্ট্রেট রুবাইয়া বিনতে কাশেম পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নকল সরবরাহ কালে হাতেনাতে আটক করে শেখ মেহেদী হাসান (২২)কে ২বছর কারাদণ্ড সহ ২৫০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। অর্থ অনাদায়ে আরো ১ দিন কারাদণ্ড দেয়া হয়েছে। শেখ মেহেদী হাসান পাশ্ববর্তী চিতলমারী উপজেলার বড়গুনী গ্রামের কাইয়ুুম শেখের ছেলে।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ