এসএসসি পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩ যুবকের ২ বছর করে কারাদন্ড

মুরাদনগর প্রতিনিধি।।

এসএসসি পরীক্ষার্থীদের নকল দিতে গিয়ে আটক ৩ যুবককে দুই বছর করে কারাদন্ডসহ অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। রোববার কুমিল্লার মুরাদনগর উপজেলা সদরের ডি. আর সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা যায়, ডি. আর সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি কেন্দ্র থেকে প্রশ্ন সংগ্রহ করে নকলের কপি পরীক্ষার্থীদের দিতে গিয়ে ৩ যুবককে হাতেনাতে আটক করা হয়। তখন তাদের কাছ থেকে প্রশ্নপত্র ও নকলের কপি উদ্ধার করেন। এ সময় ভ্রাম্যমান আদালত বসিয়ে পাবলিক পরীক্ষা অপরাধ সমূহ আইন ১৯৮০ এর ৯ (গ) ধারায় প্রত্যেককে দুই বছর কারাদন্ড ও ১০০ টাকা অর্থদন্ড করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, উপজেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ভারপ্রাপ্ত নিবার্হী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা।

দন্ডপ্রাপ্তরা হলো- মুরাদনগর উপজেলা সদরের মঙ্গল মিয়ার ছেলে সুমন মিয়া (২১), ফরিদ উদ্দিনের ছেলে কাউছার মিয়া (২৪) ও আবদুল মালেক মিয়ার ছেলে রিমন মিয়া (২৩)।

এ বিষয়ে উপজেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা বলেন, চলমান এসএসসি পরীক্ষাসহ সকল পাবলিক পরীক্ষা নকলমুক্ত পরিবেশে গ্রহন করতে প্রশাসন সর্বদা সতর্ক রয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

মুরাদনগর থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, দন্ডপ্রাপ্তদের রোববার বিকেলে কুমিল্লার কেন্দ্রিয় কারাগারে পাঠানো হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ