কয়লা নিয়ে পায়রাবন্দরে ভিড়ল আরেক জাহাজ

তেলবাহী জাহাজ বিস্ফোরণে নিখোঁজ ৪ জনের সন্ধান মেলেনি বিদ্যুৎ উৎপাদন অব্যাহত রাখতে পটুয়াখালীর পায়রা বন্দরে ভিড়েছে এমভি পাভো ব্রেভ নামের আরও একটি বিদেশি জাহাজ। ৩৬ হাজার ৫৭০ টন কয়লা নিয়ে জাহাজটি রোববার (২ জুলাই) সকাল ৯টার দিকে জাহাজটি বন্দরের অভ্যন্তরীণ নোঙরে ভিড়েছে।

জানা গেছে, পায়রা ১ হাজার ৩২০ মেগাওয়াট তাপবিদ্যুৎকেন্দ্রে উৎপাদন বন্ধ হওয়ার পর নতুন করে আবার উৎপাদন শুরু হয়েছে। যা অব্যাহত রাখতে দ্বিতীয় জাহাজ হলো এমভি পাভো। এর আগে গত ২২ জুন ৪১ হাজার ২৭ টন কয়লা নিয়ে এমভি অ্যাথেনা নামের একটি জাহাজ পায়রা বন্দরে আসে।

পায়রা বন্দরের ট্রাফিক বিভাগের উপপরিচালক মো. আজিজুর রহমান জানান, পানামার পতাকাবাহী জাহাজটি ইন্দোনেশিয়ার বালিকপানান বন্দর থেকে ছেড়ে এসেছে। ইতিমধ্যে জাহাজটি থেকে লাইটার জাহাজের মাধ্যমে কয়লা খালাসের কার্যক্রম শুরু হয়েছে। পাঁচ হাজার টন কয়লা খালাস করার পর জাহাজটি পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের জেটিতে নিয়ে ভেড়ানো হবে। এরপর বাকি কয়লা খালাস করা হবে।KSRM

উল্লেখ্য, গত ২৫ জুন আবার বিদ্যুৎকেন্দ্রটি চালু করা হয় এবং বিদ্যুৎ উৎপাদন করে জাতীয় গ্রিডে সঞ্চালন করা হয়। ৫ জুন কয়লা সংকটের কারণে পায়রা ১ হাজার ৩২০ মেগাওয়াট তাপবিদ্যুৎকেন্দ্রটি পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছিল।

এসকেডি/অননিউজ

আরো দেখুনঃ