কাঠালিয়ায় ও নলছিটিতে জাতীয় সমবায় দিবসে আলোচনা সভা ও পতাকা উত্তলন

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি ।।

১৫৫

নলছিটি উপজেলা প্রশাসনের আয়োজনে আজ ৬ নভেম্বর-২০২১ খ্রীঃ, রোজঃ শনিবার, সকাল ১১ টায় জাতীয় সমবায় দিবস পালন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন, সমবায় শোভাযাত্রা, আলোচনা সভা এবং পুরুস্কার বিতরনের মধ্য দিয়ে সমবায় অনুষ্ঠানের সমাপ্ত করেন অনুষ্ঠানের সভাপতি নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার।

এতে প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী ও শিল্প মন্ত্রনালয় সংসদীয় কমিটির সভাপতি জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয়। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ছিদ্দিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি খোন্দকার মুজিবুর রহমান, উপজেলা টঈঈঅ (ইজউই) সভাপতি ও কুলকাঠি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এইচএম আখতারুজ্জামান বাচ্চু। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন নলছিটি পৌরসভার কাউন্সিলর ও মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোঃ তাজুল ইসলাম দুলাল চৌধুরী, মোল্লারহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সমবায়ী নেতা এ্যাডভোকেট একেএম মাহাবুবুর রহমান সেন্টু, সাংবাদিক ও নলছিটি মডেল সোসাইটির নির্বাহী পরিচালক মোঃ খলিলুর রহমান মৃধা, ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম, সোনিয়া আক্তার প্রমুখ।

(ভারচুর্য়াল) বক্তব্যে প্রধান অতিথি জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয় বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়ে ছিল সমবায় ভিত্তিক কৃষি চাষাবাদ। ইহাতে মানুষ কম খরচে মিলে মিশে দেশ ও জাতির উন্নয়নের স্বার্থে বড় প্রকল্প গ্রহন করা সম্ভব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে বতর্মান সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মাঠ পর্যায় কাজ করছে।

“বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ের উন্নয়ন” এ প্রতিপাদ্য কে সামনে রেখে ঝালকাঠির কাঠালিয়ায় ৫০তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। ৬ নভেম্বর শনিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. এমাদুল হক মনির। বিষেশ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. বদিউজ্জামান বদু সিকদার ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. হাবিবুর রহমান উজির সিকদার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার মো. মনিরুল ইসলাম প্রমুখ।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!