কুড়িগ্রামে বাল্যবিয়ে, মাদক, যৌতুক, এবং ইভটিজিং বিষয়ে সচেতনতামূলক নাটক প্রদর্শন

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

কুড়িগ্রামে বিভিন্ন বিদ্যালয়ে সচেতনতামূলক মঞ্চ নাটক ‘‘ঝিনুকের সংগ্রাম প্রদর্শন করা হয়েছে। বাল্যবিয়ে, মাদক, যৌতুক, এবং ইভটিজিং এর কুফল বিষয়ে শিক্ষার্থীদের সচেতন করতে এই প্রদর্শনীর আয়োজন করা হয়।

কুড়িগ্রামের সদর উপজেলার লক্ষ্মীকান্ত আদর্শ উচ্চ বিদ্যালয়, ভোগডাঙ্গা এ কে উচ্চ বিদ্যালয়, ঘোগাদহ উচ্চ বিদ্যালয় এবং হাজী ইসমাইল হোসেন উচ্চ বিদ্যালয়ে ধারাবাহিকভাবে নাটকটি প্রদর্শন করা হয়।

আন্তর্জাতিক দাতা সংস্থা মুসলিম এইড-ইউকে বাংলাদেশ কান্ট্রি অফিস এর সহায়তায় ও জাতীয় উন্নয়ন সংস্থা ইএসডিওথর বাস্তবায়নাধীন “ঈড়সসঁহরঃু ঝঁঢ়ঢ়ড়ৎঃ ভড়ৎ ওহপষঁংরাব ধহফ ঊয়ঁরঃধনষব ঊফঁপধঃরড়হ ধপৎড়ংং ১৫ ঝপযড়ড়ষং রহ কঁৎরমৎধস উরংঃৎরপঃ (ঈইগ-ওওও চৎড়লবপঃ)চ্ প্রকল্পের আওতায় নাটকটি প্রদর্শিত হয়্
প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোঅর্ডিনেটর-এডুকেশন, মুসলিম এইড-ইউকে বাংলাদেশ কান্ট্রি অফিস, মো: শাহ ওয়ালি উল্লাহ, প্রকল্প ব্যবস্থাপক মোঃ মইন উদ্দীন প্রমুখ।

সিবিএম-৩ প্রকল্পটি কুড়িগ্রাম জেলার সদর উপজেলার ৬টি ইউনিয়নের ১০টি মাধ্যমিক এবং ৫টি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি বৃদ্ধি, ঝরে পড়া রোধ, শিক্ষার গুণগত মান বৃদ্ধি ও সমতাভিত্তিক শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

একে/অননিউজ24

আরো দেখুনঃ