কুমিল্লায় ধর্ষণেরপর হত্যা মামলায় দুইজনের ফাসির আদেশ

নিজস্ব প্রতিবেদক ।।

৭৫

কুমিল্লায় গণধর্ষণের পর হত্যা মামলায় দুইজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।
মঙ্গলবার (৮ নভেম্বর) বেলা ১১টায় কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক- আবদুল্লাহ আল মামুন এ আদেশ দেন।
ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার মনোহরগঞ্জ উপজেলার হাতিমারা এলাকার মৃত লাল মিয়ার ছেলে বাচ্চু মিয়া এবং একই এলাকার মৃত মোস্তফা ভূইয়ার ছেলে আমির হামজা।
বিষয়টি নিশ্চিত করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালত- ১ এর বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট প্রদীপ কুমার দত্ত।
মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ৫ মার্চ কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার হাতিমারা এলাকার ছায়েদুল হকের বড় মেয়ে শারমিন আক্তারকে ধর্ষণের জন্য যান বাচ্চু এবং আমির হামজা। কিন্তু শারমিনকে না পেয়ে তার ছোটবোন ১০ বছরের শিশু শিমু আক্তারের ওপর চড়াও হয়ে তাকে ধর্ষণ করে তারা। এসময় শিমু তার বাবাকে বলে দিবে জানালে ঘরে থাকা বটি দিয়ে শিশু শিমুকে কুপিয়ে জখম করে ফেলে দিয়ে চলে যান। পরে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় নিহত শিশুর বাবা ছায়েদুল হক বাদী হয়ে মনোহরগঞ্জ থানায় ধর্ষণ ও হত্যার অভিযোগ এনে মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারের পর আদালতে তোলা হলে বিচারকের কাছে ঘটনার দায় স্বীকার ১৬৪ ধারায় জবানবন্দি দেন উভয়েই। এ ঘটনায় মঙ্গলবার তাদের ফাঁসির আদেশ শোনান আদালত।

আরো দেখুনঃ
error: Content is protected !!