কুমিল্লায় ‘হাতুড়ি গ্রুপ’ এর মূল হোতা মেহেদী হাসান সুজনসহ গ্রেফতার ৫

১৫৪

সাইফুল ইসলাম।।
কুমিল্লায় ‘হাতুড়ি গ্রুপ’ এর মূল হোতা মেহেদী হাসান সুজনসহ সক্রিয় ৫ সদস কে আটক করেছে র‌্যাব-১১। চৌদ্দগ্রাম থানার দূর্গাপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

শনিবার (১০ডিসেম্বর) র‌্যাব-১১, সিপিসি-২ এর উপ-পরিচালক মেজর মোহাম্মদ সাকিব হোসেন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় র‌্যাব।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ জেলার চৌদ্দগ্রাম থানার দূর্গাপুরে বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় ০২ টি চাপাতি, ০৩ টি সুইচ গিয়ার, ০২ টি শর্টগানের কার্তুজ, ০১ টি ছোরা, ০৪ টি লোহার রড, ০৩ টি হাতুড়ি ও ০৩ টি লাঠিসহ ‘হাতুড়ি গ্রুপ’ এর মূল হোতা মেহেদী হাসান সুজন সহ বাকিদের আটক করে র‌্যাব।

গ্রেফতারকৃত অন্যান্যরা হলো চৌদ্দগ্রাম থানার দূর্গাপুর গ্রামের মোঃ আবুল কাশেম এর ছেলে মোঃ ফারুক হোসেন , মৃত তরব আলী এর ছেলে মোঃ ইসমাইল হোসেন , একই থানার ধনিজকরা গ্রামের মৃত শফিকুল ইসলাম এর ছেলে মোঃ তারিকুল ইসলাম ও গ্রামের মৃত আব্দুল করিম এর ছেলে মোঃ জাকির হোসেন ।

র‌্যাব আরোও জানায়, আটকৃতরা সকলেই ‘হাতুড়ি গ্রুপ’ এর সক্রিয় সদস্য। তারা দেশীয় অস্ত্রের মাধ্যমে ভয়ভীতি প্রদর্শন করে মারামারি, চাঁদাবাজি, ত্রাস সৃষ্টিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড সম্পাদন করে থাকে। জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রুপের মূলহোতা মেহেদী হাসান সুজনের বিরুদ্ধে পূর্বে ফেনী জেলার ফেনী সদর থানায় হত্যাচেষ্টার একটি মামলা রয়েছে এবং সে এই মামলার এজাহারভুক্ত প্রধান আসামী।

আদালত এ মামলায় ইতিমধ্যে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আরো দেখুনঃ
error: Content is protected !!