কুমিল্লার কিছু মানুষ চায়না বিভাগ কুমিল্লার নামে হউক, তাদের বয়কট করতে হবে

এমদাদুল হক সোহাগ, কুমিল্লা।

২১১

বাংলাদেশ জাতীয় অন্ধকল্যাণ সমিতি কুমিল্লার ২৯ তম বার্ষিক সাধারণ সভায় প্রধান পৃষ্ঠপোষকের বক্তব্যে কুমিল্লা মাহনগর আওয়ামলীলীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেন, আমি বঙ্গবন্ধু, শেখ হাসিনা, দল ও কুমিল্লার মানুষকে সর্বোচ্চ ভালোবাসি। ষড়যন্ত্র ও চক্রান্ত মোকাবেলা করেই আমি আজকের অবস্থানে দাড়িয়েছি। নিজের নামে বা আমার বাবার নামে কিছুই করিনি। যা করেছি কুমিল্লার গণমানুষের জন্য করেছি। বাংলাদেশের অনেক জায়গায় সরকারি অথবা অনুদানের টাকায় বহু এমপি মন্ত্রী প্রতিষ্ঠান বানিয়ে নিজের নামে বা পরিবারের নামে নামকরণ করেছেন। প্রতিষ্ঠান করে জনগনের মাঝে বেশিদিন বেঁচে থাকা যায়না। আ ক ম বাহাউদ্দিন বাহার জনগণের হৃদয়ে জায়গা করে নিয়েছে। সেখান থেকে তাঁর নাম মুছে দেয়ার কোন সুযোগ নেই।

বিভাগ প্রসঙ্গে তিনি বলেন, মেঘনা নামে একটি উপজেলা রয়েছে। একটি উপজেলার নামে কিভাবে বিভাগ হয়? তাছাড়া ওই মেঘনা পাড়েই মোস্তাকের বাড়ি! তিনি বলেন, কুমিল্লার অনেকেই চায়না বিভাগ কুমিল্লার নামে হউক। তাদেরকে চিহ্নিত করে টাউনহলে জনসভা করে বয়কট করা হবে বলেও হুশিয়ারি দিয়েছেন। তিনি বলেন, কুমিল্লার আপামর জনগণ চায় বিভাগ কুমিল্লার নামে হউক অথচ আমার কিছু ব্যক্তিগত শত্রু তারা চায়না বিভাগ কুমিল্লার নামে হউক। তারা বিভিন্ন মিডিয়ায় বিবৃতি দিয়েছে যে নামেই বিভাগ হউক এতে তাদের কোন আপত্তি নেই। তাদের এসব চক্রান্ত কিছুতেই সফল হবেনা। শেখ হাসিনা বাহার কে স্নেহ করেন। বাহারের কথা তিনি ফিরিয়ে দিতে পারবেন না।

শনিবার দুপুরে কুমিল্লা আলেখারচর শংকরপুর এলাকায় বাংলাদেশ জাতীয় অন্ধকল্যাণ সমিতি কুমিল্লার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি এবং সমিতির প্রধান পৃষ্ঠপোষক বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

সমিতির সভাপতি এডভোকেট আ হ ম তাইফুর আলমের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমানের সঞ্চালনায় মঞ্চে উপস্থিত ছিলেন, সিনিয়র সহসভাপতি মো: হাসান খসরু, সহসভাপতি ইঞ্জিনিয়ার মো: শাহাবুদ্দিন, আবুল হাসানাত বাবুল, জেলা সমাজসেবা কর্মকর্তা জেড এম মিজানুর রহমান খান। স্বাগত বক্তব্য ও ২৮তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ করেন এডভোকেট ফাহমিদা জেবিন। বিগত বছরের রিপোর্ট উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির সাধারণ সম্পাদক ডা. একেএম আবদুস সেলিম, বিগত বছরের কোষাধ্যক্ষের রিপোর্ট উপস্থাপন করেন বিশিষ্ট সাংবাদিক অশোক কুমার বড়ুয়া।

সভায় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জমির উদ্দিন খাস জম্পী, কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো: আমিনুল ইসলাম টুটুল, ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল প্রমুখ।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!