কুমিল্লার চৌদ্দগ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে বসতবাড়ি পুড়ে ছাই

কুমিল্লা প্রতিনিধি।।

১০১

কুমিল্লার চৌদ্দগ্রামের ঘোলপাশা ইউনিয়নের জুগিরখিল গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ৪টি বসতঘর পুড়ে যায়। সংবাদ পেয়ে চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

বুধবার (২ মার্চ) সকাল আটটার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এ সময় জুগিরখিল গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে আলমগীর, মৃত বাচ্চু মিয়ার ছেলে আব্দুল আউয়াল ও আব্দুস সোবহান এবং মৃত আরব আলীর ছেলে আমির হোসেন এর ৪টি বসতঘর, ৪টি রান্নাঘর, ওই বসতঘরগুলোতে থাকা নগদ প্রায় ৮ লাখ টাকা, সাড়ে ৮ ভরি স্বর্ণালঙ্কার, সকল আসবাবপত্র, খাদ্য সামগ্রী এবং দলিল-দস্তাবেজসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায় এতে প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ভয়াবহ এ অগ্নিকান্ডের ঘটনায় চারটি পরিবার একেবারেই নিঃস্ব হয়ে গেছে।

এ বিষয়ে চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে থাকতে পারে। খবর শুনে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। তদন্তের পর বিস্তারিত বলা যাবে’।

চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মনজুরুল হক বলেন, ‘অগ্নিকান্ডের খবর পেয়েছি। স্থানীয় চেয়ারম্যান এর সাথে আলোচনা করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে জরুরি খাদ্য সহায়তাসহ সার্বিক সহযোগিতা করা হবে’।

আরো দেখুনঃ
error: Content is protected !!