কুমিল্লার মুরাদনগরে খুতবার আযান দেয়াকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ৬

জাহাঙ্গীর আলম ইমরুল, কমিল্লা ।।

৩০২

কুমিল্লার মুরাদনগরে মসজিদে জুমার নামাজে খুতবার আযান দেয়কে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছে। এ ঘটনায় একজন গুরুত্বর আহতসহ অন্তত: ছয়জন আহত হয়েছে, একজনের অবস্থা আশংকাজনক।

শুক্রবার দুপুরে কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার বাংগরা বাজার থানাধীন কুড়াখাল মসজিদে এ ঘটনা ঘটে।বাংগরা বাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামরুজ্জামান তালুকদার জানান, শুক্রবার দুপুরে কুড়াখাল মসজিদে জুমার নামাজের খুতবার আজান মসজিদের ভেতরে, নাকি মসজিদের বাইরে দেবে, এ নিয়ে দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাধে। এ ঘটনায় অন্তত: ৬ থেকে ৭ জন আহত হয়। আহতদের মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে। সেখানে আবু হানিফ খান (৪৫) নামে একজন মারা যান এবং আবুল খায়ের নামে একজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়। নিহত আবু হানিফ খান কুড়াখাল গ্রামের আবদু খানের ছেলে।

বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ রুহুল আমীন জানান, কুড়াখাল কেন্দ্রীয় জামে মসজিদের মুসল্লিরা দুই ভাগে বিভক্ত। তাদের মধ্যে দীর্ঘদিন ধরে মসজিদের বিভিন্ন বিষয় নিয়ে দ্ব›দ্ব চলে আসছে। এর জেরে শুক্রবার এ ঘটনা ঘটে। ওসি কামরুজ্জামান তালুকদার জানান এ ঘটনার সাথে জড়িত একজনকে আটক করা হয়েছে এবং জড়িত অন্যান্যদের আটকের চেষ্টা চলছে।

এব্যাপারে কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলোকায় অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে এবং জড়িতদের দ্রুত আটক করে আইনের আওতায় আনতে বাংগরা বাজার থানার ওসিকে নির্দেশ প্রদান করা হয়েছে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!