কুমিল্লায় প্রায় সাড়ে ৯ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি

কুমিল্লা প্রতিনিধি।।

৫৫

মাদকদ্রব্য অত্যন্ত ক্ষতিকারক। এটা কেবল মানুষের দৈহিক স্বাস্থ্যেরই ক্ষতি করে না, মানসিক অবস্থারও দৈন্য ঘটায়। তাছাড়া পারিবারিক ও সামাজিক ভাবমূর্তিও মারাত্মকভাবে ক্ষুন্ন করে। কাজেই মাদকে ‘না’ বলা ছাড়া কোনাে উপায় নেই।

কুমিল্লায় প্রায় সাড়ে ৯ কোটি টাকা মূল্যমানের মাদকদ্রব্য ধ্বংসের জন্য ‘মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠান’ আয়োজন করেছে বিজিবি’র ১০ ব্যাটালিয়ন। তাদের অধীনস্থ বিভিন্ন বিওপি সীমান্তসহ বিভিন্ন এলাকা থেকে উদ্ধার করে এসব মাদক।

রোববার (৩১ জুলাই২০২২ খ্রিঃ) সকালে ১০ ব্যাটালিয়ন বিজিবি হেডকোয়ার্টারে স্থানীয় জনপ্রতিনিধিসহ জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

‘মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠান’ আয়োজনের প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার ও বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সিটি মেয়র আরফানুল হক রিফাত।

১০ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ ইসহাক জানান, গত বছরে উদ্ধারকৃত ৯ কোটি ৪৫ লাখ ৮১ হাজার ৪৩৭ টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। এর মধ্যে ফেনসিডিল ৮৩ লাখ ৩৮ হাজার ৮০০ টাকার, গাঁজা এক কোটি পাঁচ লাখ ৩৫ হাজার ৩৬৭ টাকার, বিদেশী মদ চার কোটি ৯৩ লাখ ৫৩ হাজার টাকার, বিয়ার ক্যান পাঁচ লাখ ৪৪ হাজার ২৫০ টাকার, ইস্কাপ সিরাপ ১৬ লাখ ৭৩ হাজার ৬০০ টাকার, ইয়াবা ৩০ লাখ ৮৪ হাজার ৬০০ টাকার, টার্গেট/সিনেগ্রা ট্যাবলেট ৬৬ লাখ ৮২ হাজার ১২০ টাকার এবং অন্যান্য অবৈধ ট্যাবলেট ৬৬ লাখ ৮২ হাজার ১২০ টাকার।

এসময় বিজিবির কুমিল্লা সদর দপ্তর সেক্টর কমান্ডা

আরো দেখুনঃ
error: Content is protected !!