কুমিল্লায় বিচ্ছিন্ন গ্যাস সংযোগ ভোগান্তিতে সাধারণ মানুষ

কুমিল্লা প্রতিনিধি।।

১৮৭

কুমিল্লার নগরীরসহ বিভিন্ন উপজেলা বেশ কিছু স্থানে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। এতে বেকায়দায় পড়েছেন হাজার হাজার গ্রাহক। কোম্পানটি এমডি জানান, দুর্ঘটনার বড় আশঙ্কা থেকে আমরা বাধ্য হয়ে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছি। জানা যায়, কুমিল্লার কোটবাড়ি নন্দনপুর হাইওয়ের পাশে বাখরাবাদের গ্যাস সরবরাহ লাইন রয়েছে।

যা দিয়ে শহরের বেশিরভাগ এলাকার গ্যাস সরবরাহ করা হয়ে থাকে। সেখানে পিডিবির দুইটি বড় বড় পিলার রয়েছে।পিলারের পাশে রোববার বিকেলে গ্যাস লাইন লিকেজ হয়ে যায়। এতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।এতে ১৪টি দোকান পুড়ে যায়। এ ঘটনায় মহাসড়কে যানজট সৃষ্টি হয়। সে সময় বড় দুর্ঘটনার শঙ্কা দেখা দেয়। রাত ১টা পর্যন্ত চেষ্টা করেও লাইনের মেরামত করতে না পারায় গ্যাস সংযোগ পুরোপুরি বিচ্ছিন্ন করে দেয় বাখরাবাদ।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শংকর মজুমদার জানান, আমরা গত রাত ১টা পর্যন্ত চেষ্টা করেছি। কিন্তু পিডিবির সহায়তা না থাকায় আমরা লাইন মেরামত করতে পারিনি। সোমবার সকাল ৮টায় আবার কাজ শুরু হয়েছে। সন্ধ্যা নাগাদ গ্যাস সংযোগ ফিরে পেতে পারেন গ্রাহকরা।

তিনি জানান, পল্লী বিদ্যুৎ ও সওজের অব্যবস্থাপনার কারণে আমাদের মাঝেমধ্যেই ভোগান্তিতে পড়তে হয়।এর আগে, সেপ্টেম্বরে কুমিল্লার মুরাদনগরের কোম্পানিগঞ্জে সওজের পরিচ্ছন্নতা অভিযানের সময় গ্যাস লাইন ফেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সে সময় একটি সিএনজি অটোরিকশায় আগুন লেগে ভেতরে থাকা যাত্রীরা গুরুতর আহত হন। আহতদের মধ্যে এক যাত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!