কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যেগে বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

কুমিল্লা প্রতিনিধি

১০ জানুয়ারি সকাল ১১টায় বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কুমিল্লা শিক্ষাবোর্ড এর পক্ষ থেকে বোর্ড অঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. জামাল নাছের।চেয়ারম্যান তার সংক্ষিপ্ত বক্তব্য বলেন -১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে আমরা বিজয় অর্জন করি। কিন্তু এই বিজয় পূর্ণতা পায়নি, যতক্ষণ না পাকিস্তানের কারাগারে বন্দী বিজয়ের মহানায়ক শেখ মুজিব মুক্তি পান। তাঁর অনুপস্থিতিতে বিজয় ছিল অসম্পূর্ণ।

সেই অসম্পূর্ণ বিজয় পূর্ণতা পেয়েছিল ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের কথা উল্লেখ করে বলেন, আমরা ১৬ ডিসেম্বর বিজয় অর্জন করেছিলাম। কিন্তু সেই বিজয়ের আনন্দ তখনো ছিল অধরা। বাঙালির মুখে কিন্তু সেইরকম হাসি ফুটেনি। ১০ জানুয়ারি জাতির পিতা দেশে ফিরে এলেন, সেই দিনই যেন আমাদের বিজয় সম্পূর্ণ হলো। স্বাধীনতা অর্জনটা স্বার্থক হলো।

এই সময় উপস্থিত ছিলেন বোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ,পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোঃ আসাদুজ্জামান,কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোঃ আজহারুল ইসলাম, উপ-পরিচালক (হি ও নি) মোহাম্মদ সানাউল্লাহ মিয়া, উপ-কলেজ পরিদর্শক বিজন কুমার চক্রবর্তী,উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (সনদ) ড.মোঃ সফিকুল ইসলাম, উপ-সচিব (প্রশাসন) একেএম সাহাবউদ্দিন, উপ-বিদ্যালয় পরিদর্শক মোহাম্মদ জাহিদুল হক, উপসচিব (একাডেমিক) মোহাম্মদ সাফায়েত মিয়া,উপ পরীক্ষা নিয়ন্ত্রক উচ্চ মাধ্যমিক মোহাম্মদ হাবিবুর রহমান, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম, সিনিয়র সিষ্টেমস্ এনালিষ্ট প্রকৌশলী বিকাশ চন্দ্র মল্লিক,শিক্ষা বোর্ডের কর্মচারীর পরিষদের সভাপতি মোহাম্মদ সিরাজুল ইসলাম,সাধারন সম্পাদক মোঃ জয়নাল আবেদীন যুন্ম সাধারন সম্পাদক মোঃ সাহাব উদ্দিন , কোষাদক্ষ মোঃ নাইম হোসেন জনিসহ বোর্ডের সকল কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!