কুষ্টিয়ায় তিনদিন ব্যাপী পিঠা উৎসব ও উদ্যোক্তা মেলা সমাপ্ত

কুষ্টিয়া প্রতিনিধি।।

কুষ্টিয়ায় নারী উদ্যোক্তা (কুনাউ) এর আয়োজনে তিনদিন ব্যাপী পিঠা উৎসব ও উদ্যোক্তা মেলা সমাপ্ত হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে কুষ্টিয়া পৌরসভা চত্বরে ,অনুষ্ঠিত এই পিঠা উৎসব ও উদ্যোক্তা মেলার প্রতিষ্ঠাতা এডমিন খাইরুল বাসার তৌহিদ এর সভাপতিত্বে উদ্বোধনী বক্তব্য রাখেন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও কুনাউ এর উপদেষ্টা মোঃ আব্দুর রাজ্জাক বাচ্চু, প্রথম আলো পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি তৌহিদ হাসান শিবলু। এছাড়াও কুনাউ এর এ্যাডমিনসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

মেলায়পিঠা-পুলিসহ বিভিন্ন পর্ণ সম্বলিত ৩২ টি স্টল দেয়া হয়েছে। ঘন কুয়াশা ও শীতকে ঘিরে কুষ্টিয়ায় নারী উদ্যোক্তা (কুনাউ) এর আয়োজনে শুরু হয়েছে ৩ দিন ব্যাপি পিঠা উৎসব। ধুফি পিঠা, সাড়া পিঠা, ছই পিঠা, পায়েশসহ নানা ধরনের পিঠা-পুলি তৈরী করে নারী উদ্যোক্তারা জমিয়ে তুলেছে এই মেলা। মেলাতে শুধপিঠা-পুলিই নয় এখানে নারীরা বিভিন্ন ধরনের পন্যেরও ষ্টল দিয়েছেন।

মূলত নারীরা যে সমাজে নিজের পায়ে দাড়িয়ে সফলতাদেখাতে পারে তারই জাগান দিতে এই মেলার আয়োজন করে নারী উদ্যোক্তা (কুনাউ)। প্রতিবছর এরকম মেলার আয়োজনথাকলেও এবারের মেলাতে রয়েছে একটু আলাদা আকর্ষন। নারী উদ্যোক্তারা বলছেন, নারীরা শুধু ঘর সামলাই না তারা নিজেরপায়ে দাড়িয়ে সফলতা আনতে পারে তা দেখানোর জন্যই এ আয়োজন। অন্যদিকে বিভিন্ন বয়সি মানুষ মেলাতে ঘুরে স্টল স্টলেঘুরে অনেক খুশি। কেউবা আবার আগ্রহ দেখাচ্ছেন উদ্যোক্তা হওয়ার জন্য। কেউবা আবার খুশি পছন্দের পিঠা খেয়ে ও পন্যকিনে।

আয়োজকরা বলছেন, সকলের সহযোগিতায় যেন প্রতি বছর এ মেলার আয়োজন করা যায় এজন্য সকলেরসহযোগিতা চান তারা। জায়গা সংকটে খুব বেশী বড় আয়োজনে মেলাটি করা সম্ভব না হলেও আগামিতে মেলাটি বড় পরিসরেকরতে সহযোগিতার আশ্বাস পৌরকর্তৃপক্ষের।

আরো দেখুনঃ
error: Content is protected !!