কুসিক নির্বাচনে চলছে মনোনয়ন যাচাই-বাছাই

কুমিল্লা প্রতিনিধি।।

৮০

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই আজ। বৃহস্পতিবার (১৯ মে) শহরের মোগলটুলীতে অবস্থিত জেলা শিল্পকলা একাডেমিতে সকাল সাড়ে ৯টা থেকে মনোনয়ন যাচাই-বাছাই শুরু হয়েছে। এর আগে, বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই করার বিষয়টি জানিয়েছিলেন কুমিল্লা জেলা নির্বাচন কমিশনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী। গত বুধবার (১৮ মে) এ তথ্য নিশ্চিত করেছিলেন তিনি।

তিনি বলেন, প্রথমে মেয়র প্রার্থীদের মনোনয়পত্র যাচাই বাছাই হবে। পরে কাউন্সিলরদের মনোনয়নপত্র যাচাই করেবেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। যত সময় প্রয়োজন তা নিয়ে যাচাই-বাছাই হবে।

নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, মনোনয়ন যাচাই-বাছাইয়ের সময় প্রার্থী নিজে, তার প্রস্তাবকারী এবং সমর্থনকারী কিংবা তার প্রতিনিধি উপস্থিত থাকতে হবে।

এর আগে ১৭ মে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণে আগ্রহী মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরদের মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ছিল।

কুসিকের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, নির্বাচনে মেয়র পদে ছয়জন, সাধারণ কাউন্সিলর পদে ১২০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ সিটির ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৭ হাজার ৭৯২ জন। এদের মধ্যে পুরুষ ১ লাখ ১১ হাজার ৬০০ ও নারী ১ লাখ ১৬ হাজার ১৯১ জন।

নির্বাচন কমিশন জানিয়েছে, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ২০ থেকে ২২ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা হবে ২৩ থেকে ২৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে। ১০৫ কেন্দ্রের সব কটিতেই ইভিএমে আগামী ১৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরো দেখুনঃ
error: Content is protected !!