গোলবারের প্রহরী মার্টিনেজ জিতলেন গোল্ডেন গ্লাভস

অনলাইন ডেস্ক।।

‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত ফুটবল বিশ্বকাপের ২২ তম আসরের শিরোপা জিতেছে লিওনেল মেসির দল আর্জেন্টিনা। ফ্রান্সের বিপক্ষে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও খেলা ৩-৩ গোলে সমতায় শেষ হয়। যেখানে ফ্রান্সকে টাইব্রেকারের পেনাল্টি শুটআউটে ৪-২ ব্যবধানে পরাজিত করে ৩৬ বছরের শিরোপা খরা কাটিয়েছে লে আলবিসেলেস্তেরা।

রোববার (১৮ ডিসেম্বর) রাতে লুসাইল স্টেডিয়ামে টাইব্রেকারে ফ্রান্সের নেওয়া কোম্যানের দ্বিতীয় শট বাঁধিয়ে দেন আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। এতে আর্জেন্টিনার শিরোপা জয়ের পথ তৈরি করে দেন অ্যাস্টন ভিলার এই গোলকিপার। এছাড়াও পুরো টুর্নামেন্টে আকাশি নীল শিবিরের গোল পোস্টের নিচে অসাধারণ নৈপুণ্যে দেখিয়েছেন তিনি। যার কারণে তিনি জিতলেন এবারের বিশ্বকাপে গোল্ডেন গ্লাভসের পুরষ্কার।

এবারের বিশ্বকাপে মার্তিনেজ ৭ ম্যাচের মধ্যে ৩ ম্যাচে আর্জেন্টিনার গোলবার অক্ষত রাখতে পেরেছেন। তবে প্রথম ম্যাচে হারের পর মেসিদের বিশ্বকাপ স্বপ্ন বাঁচিয়ে রাখতে বেশ কিছু অসাধারণ সেভ করে দলকে নিয়ে এসেছিলেন বিশ্বকাপের ফাইনালে।

এমনকি নেদারল্যান্ডের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে শেষ দিকে ম্যাচ বাঁচানো একটি সেভ করেন তিনি। এরপর টাইব্রেকারে ডাচদের দুটি শট আটকে দিয়ে দলকে সেমিফাইনালে জায়গা করে নিতে অবদান রাখেন মার্তিনেজ।

এছাড়াও পুরো টুর্নামেন্টে ছিলেন অনবদ্য। ফাইনালেও বেশ কিছু সেভ করেছেন। আর টাইব্রেকারে কোম্যানের নেওয়া শট ঠেকিয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেন আর্জেন্টিনার এই বাজপাখি। আর তাই বিশ্বকাপের সেরা গোলরক্ষক নির্বাচিত হয়ে জিতেন গোল্ডেন গ্লাভস।

আরো দেখুনঃ
error: Content is protected !!