চঞ্চলের খোঁজ যেভাবে পেয়েছিলেন গৌতম ঘোষ

অনলাইন ডেস্ক।।

বাংলা ভাষাভাষি মানুষের কাছে কিংবদন্তিতুল্য নির্মাতা গৌতম ঘোষ। নির্মাণ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক একটি তথ্যচিত্র। ‘কলকাতায় মুজিব’ নামের সেই তথ্যচিত্রের খসড়া কপি সম্প্রতি দেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সেই সূত্রেই ঢাকায় এসেছেন এই গুণী নির্মাতা। মুখোমুখি হয়েছেন একটি বেসরকারি টেলিভিশনের।

গুগল নিউজে ফলো করুন আরটিভি অনলাইন
চঞ্চলের খোঁজ যেভাবে পেয়েছিলেন গৌতম ঘোষ

সাক্ষাৎকারে গৌতম ঘোষ বলেন, মামুনুর রশীদের একটা মঞ্চনাটক দেখতে গিয়ে তাকে (চঞ্চল) দেখেছিলাম। ‘মনের মানুষ’র একটা কঠিন চরিত্র ছিল। কিন্তু নাটকটা দেখে মনে হয়েছিল, ওই চরিত্রের জন্য সে খুব ভালো হবে।

যৌথ প্রযোজনার সিনেমা ‘মনের মানুষ’ মুক্তি পেয়েছিল ২০১০ সালে। এরপর গড়িয়েছে ১৪ বছর। এই সময়ে সিনেমার কালুয়া চরিত্রে অভিনয় করা চঞ্চল চৌধুরী নিজেকে বিপুল পরিসরে মেলে ধরেছেন বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে। তার এই সাফল্যে গর্বিত সিনেমাটির নির্মাতা গৌতম ঘোষও।

চঞ্চলের খোঁজ যেভাবে পেয়েছিলেন গৌতম ঘোষ

তিনি বলেন, চঞ্চল এখন খুব ভালো ভালো সিনেমা করছে। তাকে নিয়ে আমি গর্বিত। আমার সঙ্গে যখন সে কাজ করেছিল, তখন ওর মধ্যে অসম্ভব শেখার ইচ্ছে ছিল। মাঝে মাঝে নার্ভাস হয়ে যেতো, বলতো দাদা আমি পারবো না। আমি বলতাম, খুব পারবে। ওর নিষ্ঠাটা দেখেছি। সেই নিষ্ঠা নিয়ে যে ও প্রতিষ্ঠিত হয়েছে, এজন্য আমি খুব গর্বিত।

প্রসঙ্গত, ‘মনের মানুষ’র পর যৌথ প্রযোজনায় ‘শঙ্খচিল’ নামের আরেকটি সিনেমা নির্মাণ করেছিলেন গৌতম ঘোষ। যেটা মুক্তি পায় ২০১৫ সালে। বর্তমানে তিনি আরও একটি সিনেমার কাজ গুছিয়ে নিচ্ছেন বলে জানা গেছে।

সূত্রঃ আরটিভি
একে/অননিউজ24

আরো দেখুনঃ