চট্টগ্রামে এসএসসির ফল পুনঃনিরীক্ষণে সাড়ে ১৪ হাজার আবেদন

অনলাইন ডেস্ক।।

সদ্য ঘোষিত ২০২২ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফল পুনঃনিরীক্ষার জন্য চট্টগ্রাম শিক্ষা বোর্ডে সাড়ে ১৪ হাজার আবেদন জমা পড়েছে।

সোমবার (৫ ডিসেম্বর) পর্যন্ত অনলাইনে এসব আবেদন জমা পড়ে বলে জানিয়েছেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ।

তিনি বলেন, এসএসসি পরীক্ষার ঘোষিত বিভিন্ন বিষয়ের ফল পুনঃনিরীক্ষণের জন্য অনলাইনে ১৪ হাজার ৫২৫ জন পরীক্ষার্থী আবেদন করেছেন। এর মধ্যে বেশি আবেদন জমা পড়েছে ইংরেজি প্রথমপত্রে। এ বিষয়ে ৭ হাজার ৪৯৩ জন পরীক্ষার্থী আবেদন করেছেন। ২৪ ডিসেম্বর পুনঃনিরীক্ষণের ফল প্রকাশিত হবে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে— বোর্ডের নির্দেশনা অনুযায়ী ৫ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে ১৪ হাজার ৫২৫ পরীক্ষার্থী ফল পুনঃনিরীক্ষণের আবেদন করে। এর মধ্যে ইংরেজি প্রথমপত্রে সাত হাজার ৪৯৩ জন, দ্বিতীয়পত্রে চার হাজার ২৯৪ জন, বাংলা প্রথমপত্রে দুই হাজার ৪৭৮ জন, দ্বিতীয়পত্রে এক হাজার ৫৬৩ জন, গণিতে তিন হাজার ২৪০ জন, ফিন্যান্স ও ব্যাংকিংয়ে ৫০৫ জন, অর্থনীতিতে ১৪২ জন, ব্যবসায় উদ্যোগে এক হাজার ১০ জন, হিসাববিজ্ঞানে ৪৪৯ জন, পদার্থবিজ্ঞানে এক হাজার ২৪২ জন, জীববিজ্ঞানে এক হাজার ৪৩৮ জন, রসায়নে এক হাজার ৮৩৪ জন, উচ্চতর গণিতে এক হাজার ৫৭৯ জন, ভূগোল ও পরিবেশে ২৫৬ জন, পৌরনীতিতে ২৬৪ জন, কৃষিশিক্ষায় ৩৩৪ জন, গার্হস্থ্য অর্থনীতিতে ২৫৩ জন, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতায় ২৩৩ জন আবেদন করে।

আরো দেখুনঃ
error: Content is protected !!