চাঁদপুরে ইলিশ ধরায় ৪১ জেলে আটক

অনলাইন ডেস্ক।।

৬১

মা ইলিশ রক্ষায় চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ৪১ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল পর্যন্ত পদ্মা-মেঘনার সদর উপজেলার রাজরাজেশ্বর, পুরানবাজার, লহ্মীচর, চিরারচর, আনন্দবাজারসহ বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় পাঁচটি নৌকা ও ১০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

আটকরা হলেন- হযরত আলী (২১), নুর মোহাম্মদ (৪০), সেলিম শেখ (৩০), বাবুল শেখ (৩৫), ওসমান সরকার (৪২), নূর আলম লস্কর (২৭), ইয়াছিন লস্কর (২৪), সিরাজ বকাউল (৫৫), ইসমাইল গাজী (৫০), কাউছার ভূঁইয়া (১৯), মিচির আলী (৪৬), রাসেল (৩২), সাজ্জাদ হোসেন (২২), রানা ইসলাম (১৯), তপন গাজী (২০), খোকন মিজী (৩৫), সবুজ মিয়া (২৩), সুজন বেপারী (২২), ইমরান(২২)। এছাড়া বাকিদের নাম জানা যায়নি।

তবে এর মধ্যে নাবালক হওয়ায় ১০ কিশোরকে মুচলেখা দিয়ে ছেড়ে দেওয়া হয়। আর বাকিদের বিরুদ্ধে নিয়মিত মামলা করেছে পুলিশ।

চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, মা ইলিশ রক্ষা অভিযানে বিভিন্ন জায়গা থেকে ৪১ জেলেকে আটক করা হয়েছে। এছাড়া পাঁচটি নৌকা, ১০ লাখ মিটার কারেন্ট জাল ও ২৫ কেজি ইলিশ জব্দ করা হয়।

তিনি আরও বলেন, জেলেরা যাতে নদীতে মাছ শিকার করতে না পারে, সেজন্য নৌপুলিশের বিভিন্ন ইউনিট সার্বক্ষণিক টহল দিচ্ছে। চাঁদপুরের পদ্মা-মেঘনা নৌ-সীমানায় অভিযান অব্যাহত আছে।

উৎপাদন বাড়াতে মা ইলিশ রক্ষায় গত ৭ অক্টোবর থেকে শুরু হয়ে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন এ অভিযান চলবে। এসময় ইলিশ ধরা, পরিবহন, মজুত ও বিক্রি নিষিদ্ধ করেছে সরকার।

আরো দেখুনঃ
error: Content is protected !!