চালকের মাথায় হেলমেট না থাকলে জ্বালানি তেল বিক্রি না করার নির্দেশনা পুলিশের

আনলাইন ডেস্ক।।

খাগড়াছড়ির মানিকছড়িতে মোটরসাইকেল চালকদের মাথায় হেলমেট না থাকলে তাদের কাছে জ্বালানি তেল বিক্রি না করার নির্দেশনা দিয়েছে মানিকছড়ি থানা পুলিশ।

বুধবার (৫ জুন) দুপুরে উপজেলা সদরের চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের মহামুনি ও আমতল এলাকায় সচেতনতামূলক লিফলেট ও স্টিকার বিতরণের মাধ্যমে ‘নো হেলমেট নো ফুয়েল’ কার্যক্রমের উদ্বোধন করেন মানিকছড়ি সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার একেএম কামরুজ্জামান ও মানিকছড়ি থানার ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিন। এ সময় ট্র্যাফিক ইনস্পেক্টর আবু দাউদ মজুমদার, ওসি তদন্ত মো. আজগর আলী, এসআই মো. আওলাদ হোসেন, সার্জেন্ট সালমান হায়দারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এছাড়াও ডিজেল ও পেট্রোল দোকানগুলোতে সচেতনমূলক লিফলেট বিতরণ ও স্টিকার লাগান হয়।

মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দিন জানান, মানিকছড়ি উপজেলার আন্তঃসড়ক গুলিতে যাতায়াতের একমাত্র মাধ্যম হলো মোটরসাইকেল। যার ফলে প্রতিনিয়ত সড়কে ঘটছে ছোটবড় দুর্ঘটনা। তাই উক্ত সড়কে চলাচলকারী মোটরসাইকেল চালক ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশের নির্দেশনাক্রমে উক্ত কার্যক্রম গ্রহণ করা হয়েছে। সেই সাথে মানিকছড়ি থানা এলাকার সকল জ্বালানি তেল বিক্রেতাদের হেলমেট না থাকলে জ্বালানি তেল বিক্রি না করার নির্দেশনা প্রদান করা হয়েছে। এ নির্দেশনা অমান্য করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানিয়েছেন।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ