চাহীদা থাকায় হিলি স্থলবন্দর দিয়ে সড়কপথের পাশাপাশি এবার রেলপথ দিয়ে চিটাগুড় আমদানি

হিলি প্রতিনিধি

দেশীয় সুগারমিলগুলো বন্ধ থাকায় চিটাগুড়ের সরবরাহ কমে যাওয়ায় দেশের বাজারে চিটাগুড়ের চাহীদা মেটাতে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে সড়কপথের পাশাপাশি এবার রেলপথ দিয়ে চিটাগুড় আমদানি হয়েছে। ১হাজার ৩৭৫টন চিটাগুড় আমদানি করা হয়েছে।

গতকাল বুধবার সন্ধ্যায় হিলি রেলস্টেশনে এসে পৌছায় ৪০টি বগি সম্বলিত চিটাগুড়বাহী মালবাহী ট্রেনটি। এটি বেনাপোল বন্দর দিয়ে গতকাল দেশে প্রবেশ করে। জয়পুরহাট চেম্বার অব কমার্সের সভাপতি আনোয়ারুল হক নামের এক আমদানিকারক প্রতিষ্ঠান ভারত থেকে এসব চিটাগুড় আমদানি করছেন। দেশের বিভিন্ন ফিডমিলগুলোতে এসব চিটাগুড় সরবরাহ করছেন বলে আমদানিকারক প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে।

হিলি রেলওয়ে স্টেশন মাস্টার তপন কুমার বলেন, হিলি রেলস্টেশনে ভারত থেকে আমদানিকৃত বিভিন্ন পণ্য খালাস করা হচ্ছে।এরই ধারাবাহিকতায় জয়পুরহাটের আনোয়ারুল হক নামের এক আমদানিকারক ১হাজার ৩৭৫টন চিটাগুড় রেলপথ দিয়ে ভারত থেকে আমদানি করেছেন। গতকাল ৪০টি বগি সম্বলিত চিটাগুড়বাহী মালবাহী ট্রেনটি হিলি রেলস্টেশনে এসে পৌছায়। আজ সকাল থেকে ওই ট্রেন থেকে চিটাগুড় খালাস কার্যক্রম শুরু হয়েছে। এটি খালাস কার্যক্রম শেষ হলে অবশিষ্ঠ আরো চিটাগুড় সম্বলিত ১০টি বগি হিলিতে এসে পৌছবে। এসব খালি হলে এই ট্রেনটি আবারো দর্শনা হয়ে ভারতে চলে যাবে।এই চিটাগুড় আমদানির ফলে রেলের ভাড়া বাবদ আয় হয়েছে ৯লাখ ৬ হাজার ১৫০টাকা।

আরো দেখুনঃ
error: Content is protected !!