চেয়ারম্যান কে টাকার মালাদিয়ে বরণ করল ইউনিয়ন বাসী

নীলফামারী প্রতিনিধি।।

টাকার মালার সংবর্ধণা পেলেন নীলফামারী সদরের কচুকাটা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুর রউফ চৌধুরী। তিনি ওই ইউনিয়নে পরপর তিনবার নির্বাচিত হন। রবিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় ওই ইউনিয়নের কোরানীপাড়া গ্রামে সংবর্ধনা অনুষ্ঠানে টাকার মালা পড়ানো হয় তাঁকে। এতে চারটি মালায় ১৫ হাজার ৫০০ টাকা ছিল বলে জানান, নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুর রউফ।

এছাড়াও জোড়জুম্মা ও উত্তরপাড়া মহল্লায় এলাকাবাসী এই সংবর্ধণার আয়োজন করেন। এ সময় এলাকাবাসীর পক্ষে আবু হেনার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, টানা তৃতীয়বার নির্বাচিত চেয়ারম্যান আব্দুর রউফ। তিনি বলেন, ২০১১ সালে সতন্ত্র প্রার্থী হিসেবে দেওয়াল ঘড়ি প্রতীকে প্রতিদন্ধির প্রার্থীর চেয়ে এক হাজার ৮৩৮ ভোট বেশী পেয়ে প্রথমবার নির্বাচিত হন।

এবার চলতি বছর (২০২১) বৃহস্পতিবার (১১ নভেম্বর) ওই ইউনিয়নে সতন্ত্র প্রার্থী আব্দুর রউফ চৌধুরী চশমা প্রতীকে ছয় হাজার ১৩৯ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়। তার নিকটতম প্রতিদন্ধি প্রার্থী ছিলেন, শহিদুল ইসলাম (সতন্ত্র প্রার্থী) মোটরসাইকেল প্রতীকে তিনি পান ৫ হাজার ৫৯০ ভোট। অপরদিকে, আওয়ামীলীগের দলীয় প্রার্থী ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তসলিম উদ্দিন নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৪ হাজার ৭৭ ভোট।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে টাকার মালা পড়ানোর ছবিটি মুহুর্তে ছড়িয়ে পড়ে। মালায় দেখা যায় এক হাজার টাকার নোট ৫০০ টাকার নোট পিনআপ করে মালা বানিয়ে চেয়ারম্যানের গলায় পড়িয়ে দেওয়া হয়। নবনির্বাচিত চেয়ারম্যান বলেন, সংবর্ধণা সভার আয়োজন করেন এলাকাবাসী। এক পর্যায়ে ভোটাররা আমাকে ভালোবেসে টাকার মালা পড়িয়ে দেয়। এতে ১৫ হাজার ৫০০ টাকা ছিলো। আমি তাঁদের পাশে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, নির্বাচনের আগের দিন, নির্বাচনের দিন এবং নির্বাচনের পরের দিন হলে আচরণ বিধি ভঙ্গের অপরাধে ব্যবস্থা নেয়ার সুযোগ থাকে। কিন্তু সেই সময়সীমা পেরিয়ে গেছে। তবে টাকার মালা বানিয়ে গলায় পড়ানো ঠিক হয়নি বলে মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, ১১ নভেম্বরের নির্বাচনে চশমা প্রতীকে ৬ হাজার ১৩৯ ভোট পেয়ে টানা তৃতীয় বারের মত নির্বাচিত হন আব্দুর রউফ। তার নিকটতম ছিলেন শহিদুল ইসলাম। মোটর সাইকেল প্রতীকে তিনি পান ৫ হাজার ৫৯০ ভোট আর আওয়ামীলীগের দলীয় প্রার্থী নৌকা প্রতীকে তছলিম উদ্দিন ৪ হাজার৭৭ ভোট পেয়ে ছিলেন তৃতীয় অবস্থানে ছিল।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!