জাতীয় যুব দিবসে এমপি হাসেম খান বলেন শক্তিশালী রাষ্ট্র গঠনে যুবকদের ভূমিকা অপরিসীম”

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) প্রতিনিধি ।।

১৭৬

দক্ষ যুবকরাই সোনার বাংলা গঠনে বলিষ্ঠ ভুমিকা রাখবে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশের যুব সমাজ একটি শক্তিশালী রাষ্ট্র গঠনে ভূমিকা রেখে যাবে। এ যুবকরাই স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহন করে দেশ স্বাধীন করেছে। তাই এ যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করতে হবে।

সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার আয়োজনে জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা, র‍্যালী, প্রশিক্ষণপ্রাপ্ত যুব ও যুবনারীদের মধ্যে সনদপত্র এবং যুব ঋণের চেক বিতরন অনুষ্ঠানে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য ও বাণিজ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য বীর মুুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাসেম খান এমপি উপস্থিত থেকে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আগামীদিনে যুবকরাই দেশের দক্ষ মানব হবে। প্রশিক্ষণের পর সরকারি বিভিন্ন ঋণ সহায়তা নিয়ে যুবকরা নিজেদের আত্নসাবলম্বী করে গড়ে তুলছে। সরকারি প্রশিক্ষণপ্রাপ্ত যুব ও যুবনারীদের জন্যই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ হবে।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সাহেদুল আলম চৌধুরীর পরিচালনায় ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহেল রানা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ তাহমিনা হক পপি, থানার অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা।

জাতীয় যুব দিবস-২০২১ এর এবারের প্রতিপাধ্য বিষয় হচ্ছে “দক্ষ যুবক সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় নানা আয়োজনে অনুষ্ঠিত হয়েছে জাতীয় যুব দিবস। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন পাঠ করেন যুব প্রশিক্ষণপ্রাপ্ত মোঃ কামাল হোসেন।

অনুষ্ঠানে ২১ জন প্রশিক্ষণপ্রাপ্ত যুব ও যুবনারীদের মধ্যে সনদ পত্র বিতরন ও তাদের মধ্যে যুব দিবস উপলক্ষে ১০ লক্ষ ২০ হাজার টাকা ঋণ বিতরন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা কৃষকলীগের সভাপতি মজিবুর রহমান, স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক বিল্লাল হোসেন সরকার, ছাত্রলীগের আহবায়ক জাহিদুল হাছান পলাশসহ যুব উন্নয়ন কর্মকর্তা, কর্মচারী ও প্রশিক্ষনপ্রাপ্ত যুব ও যুব নারীরা।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!