জুড়ীতে ট্রাভেলস ব্যবসায়ী শামীম আহমেদের নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত

সাইফুল ইসলাম সুমন, জুড়ী

জাতীয় সংসদ নির্বাচনে প্রত্যাশিত উৎসব না হলেও এবার গ্রামবাংলায় নির্বাচনী উৎসব ফিরে আসবে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে। উপজেলা নির্বাচনকে সামনে রেখে সংশ্লিষ্ট উপজেলাগুলো এখন নির্বাচনী প্রচারে মুখর। বাড়ির বসার ঘর থেকে বাজারের হোটেল-রেস্তোরাঁ পর্যন্ত সর্বত্রই এখন নির্বাচনী উৎসব। ইতিমধ্যে স্থানীয় নির্বাচন নিয়ে রাজনৈতিক মেরুকরণও শুরু হয়েছে। নির্বাচন ঘনিয়ে আসায় ব্যস্ততা বেড়েছে সবার। চারদিকে ফেস্টুন, ব্যানার, লিফলেটে ছেয়ে গেছে। উপজেলা নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজারের জুড়ীতে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা প্রচারাভিযানে ব্যস্ত সময় কাটাচ্ছেন। প্রচারাভিযানের পাশাপাশি সাধারণ মানুষের দৃষ্টি কাড়ছে প্রার্থীদের উঠান বৈঠক। জুড়ী উপজেলা এখন নির্বাচনী উৎসবে মুখর। ঘরে ঘরে বাড়িতে বাড়িতে পাড়ায় পাড়ায় হাটবাজারের দোকানে অফিস-আদালতে সর্বত্র এখন আলোচনার প্রধান বিষয় উপজেলা নির্বাচন। ভোটের আগের প্রতিটি মুহূর্তকে কাজে লাগাতে মরিয়া হয়ে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। কনকনে শীত উপেক্ষা করে প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের কাছে যাচ্ছেন। নির্বাচনের চিরচেনা রাজনীতির আমেজ ফিরেছে গ্রামে। ভোটের হাওয়া বইছে জুড়ী উপজেলার গ্রামীণ জনপদে।

এদিকে জুড়ী উপজেলা নির্বাচনে নতুন চমক বিশিষ্ট ট্রাভেলস ব্যবসায়ী তরুন সমাজসেবক মোঃ শামীম আহমেদ। তিনি ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট এসোসিয়েশন (IATA) সদস্য, এয়ার ট্রান্সপোর্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (ATAB) সদস্য, বাংলাদেশ এসোসিয়েশন অফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীজ (BAIRA) সদস্য, শামীম ওভারসীজ আর.এল ২২৭৪ এবং শামীম ট্রাভেলস এক্সপ্রেস এর স্বত্বাধিকারী। এবারের নির্বাচনে তিনি ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করবেন।

সম্প্রতি উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বিশিষ্ট ট্রাভেলস ব্যবসায়ী তরুন সমাজসেবক মোঃ শামীম আহমেদের আয়োজনে তার নিজ এলাকায় এক নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। চম্পকলতা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চম্পকলতা গ্রামের বিশিষ্ট মুরুব্বী আব্দুস সত্তার ছতই।

ছাত্র নেতা মাহফুজ নাঈম এর উপস্থাপনায় বক্তব্য রাখেন চম্পকলতা গ্রামের বিশিষ্ট সমাজসেবক আব্দুল মতিন চৌধুরী, উসমান মিয়া, ফরমান আলী, ছমছু মিয়া, রাজন মিয়া, রাজা মিয়া, বিশিষ্ট রাজনীতিবিদ আনোয়ার হোসেন মঞ্জু, বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক লুজু আহমদ, জায়ফরনগর ইউনিয়ন পরিষদের সদস্য জাকির হোসেন মনির, ফজলুর রহমান ছোট কালা, সিনিয়র সাংবাদিক হারিস মোহাম্মদ, জুড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, পর্তুগাল ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নোমান হোসাইন, জুড়ী চৌমুহনী সুপার মার্কেটের পরিচালক মোহাম্মদ বিল্লাল, চম্পকলতা গ্রামের হাফিজ মোহাম্মদ আলী, ফারুক মিয়া, তারা মিয়া, বদরুল ইসলাম চৌধুরী বেমবই, আখাই মিয়া, ইদ্রিস মিয়া, সুরমান মিয়া, জাবেদ আহমদ বটন, আব্দুল মুমিন, সাবেক ছাত্রনেতা আরিফুর রহমান সায়মন, ছাত্রনেতা আবু সুফিয়ান, আব্দুল ওয়াহিদ, জাবেদ আহমদ, তরুণ সমাজসেবক জাবের খাঁন প্রমুখ। মতবিনিময় সভা শেষে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন চম্পকলতা জামে মসজিদের ইমাম মাওলানা জহির উদ্দিন। পরে উপস্থিত সকলের মধ্যে শিরনি বিতরণ করা হয়।

উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ শামীম আহমেদ বলেন, আজকে আমি খুব আনন্দিত আপনারা আমার ডাকে শত কাজ কর্ম ফেলে এই মতবিনিময় সভায় উপস্থিত হয়েছেন। আপনারা জানেন সামনে উপজেলা নির্বাচন আর এই নির্বাচনে আমি উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য ইচ্ছা প্রকাশ করেছি। যদি আপনারা সমর্থন করেন তাইলে আমি নির্বাচন করবো ইনশাআল্লাহ। কারন এই এলাকায় আমার জন্ম আপনাদের সামনে আমি বড় হয়েছি। আমি কেমন মানুষ আপনারা জানেন। অত্র অঞ্চল থেকে কেউ কোনদিন উপজেলায় নির্বাচন করেনি। আপনারা যদি আমাকে সমর্থন করেন তাহলে আমি নির্বাচন করবো ইনশাআল্লাহ। আমি চাই আমার এলাকার উন্নয়ন হউক, আমার এই এলাকা থেকে নেতৃত্ব সৃষ্টি হউক। আমি নির্বাচিত হলে আমার নিজ এলাকাসহ সমগ্র উপজেলাবাসীর উন্নয়নে কাজ করবো। জুড়ী উপজেলাকে একটি নিরাপদ ও স্মার্ট উপজেলায় রূপান্তরিত করবো।

আরো দেখুনঃ