জুড়ীতে সানাবিল ফাউন্ডেশনের মাহে রমজান উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

জুড়ী প্রতিনিধি।।

মৌলভীবাজারের জুড়ীতে ইউএসএ’র টেক্সাসে প্রতিষ্ঠিত আন্তর্জাতিক সামাজিক সংগঠন সানাবিল ফাউন্ডেশনের অর্থায়নে প্রতিবছরের মত এবারো পবিত্র মাহে রমজান উপলক্ষে গরিব-দুঃখী-অসহায় ও নিপিড়ীত মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

সম্প্রতি উপজেলার সদরে হাজী সিকন্দর মঞ্জিলে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সানাবিল ফাউন্ডেশন বাংলাদেশের অন্যতম সমন্বয়ক ও জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব মো. তাজুল ইসলাম (তারা মিয়া স্যার)। এসময় তিনশত পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, লবন, ছোলা, পেয়াজ আলুসহ এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে জুড়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুল ইসলাম কাজলের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ ইমরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাবেক ইউপি সদস্য আব্দুস সালাম, জায়ফরনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির দারা, ফয়ছল আলম, মেহেরুননেছা মেরী, বদরুল ইসলাম বদই, পশ্চিম জুড়ী ইউনিয়ন দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি কাজী আমজাদ হোসেন, জুড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ভোরের কাগজ প্রতিনিধি সাইফুল ইসলাম সুমন, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি হারিস মোহাম্মদ, দৈনিক আলোর জগত প্রতিনিধি মোঃ জাকির হোসেন, সাবেক ইউপি সদস্য আফিয়া বেগম, জুয়েল আহমেদ, সানাবিল ফাউন্ডেশনের সুপারভাইজার মিস মিলি। খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ মোনাজাত পরিচালনা করেন উপজেলা চত্বর জামে মসজিদের খতিব মাওলানা জহিরুল ইসলাম।

বক্তারা বলেন, ভালো কাজ করতে হলে ইচ্ছা থাকাই যথেষ্ট। সমাজে এমন অনেক মানুষ আছেন যাদের প্রচুর টাকা আছে; কিন্তু অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মত আগ্রহ নেই। যারা মানুষের কল্যাণে কাজ করেন তারা নিঃসন্দেহে মহৎ। সানাবিল ফাউন্ডেশন দেশবিদেশের সুবিধাবঞ্চিত মানুষকে নিয়ে কাজ করছে। যারা এই সংগঠনের সাথে জড়িত আছেন তারা অবশ্যই মহৎ হৃদয়ের অধিকারী।

উল্লেখ্য, সানাবিল ফাউন্ডেশন দীর্ঘদিন থেকে বিভিন্ন দুর্যোগে মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণ ও চিকিৎসা সেবা দিয়ে আসছে। এছাড়াও গরিব অসহায় মানুষদের ঘর নির্মাণ করে দিচ্ছেন, অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ দিয়ে আসছেন, গরিব অসহায় মহিলাদের সেলাই প্রশিক্ষণের মাধ্যমে সেলাই মেশিন দিয়ে আয় রোজগারের ব্যবস্থা করছেন, সালাবিল লাইব্রেরী-মসজিদ-মাদ্রাসা নির্মাণ প্রক্রিয়া দিন রয়েছে। সানাবিল ফাউন্ডেশন একের পর এক সামাজিক কার্যক্রমের মাধ্যমে মানুষের হৃদয়ে ইতিমধ্যে জায়গা করে নিয়েছেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ