ঝালকাঠিতে জমে উঠেছে বিসিক শিল্প উদ্যেক্তা মেলা

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি।।

৬২৮

ঝালকাঠিতে জেলা প্রশাসনের সহযোগীতায় বিসিকের উদ্যেগে বিসিক শিল্প নগরীতে সকল প্রকার স¦াস্থ্যবিধি মেনে মাসব্যাপী বিসিক উদ্যেক্তা মেলা শুরু হয়েছে। ২৫ নভেম্বর থেকে ২৪ ডিসেম্বর পযর্ন্ত এই মেলা চলবে।

করোনা পরিস্থিতির কারনে ক্ষতিগ্রস্ত কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যেক্তাদের উৎপাদিত পন্যের প্রসার ও বাজারজাতকরনে সহয়কতা প্রদানের লক্ষ্যে এই বিসিক উদ্যেক্তা মেলা। মেলায় এখন পর্যন্ত ৫৬ টি স্টল করা হয়েছে। এই সকল স্টলে উদ্যেক্তাদের পন্য প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে।

প্রতিদিন মেলায় প্রচুর দর্শনার্থী মেলায় আসছেন এবং তারা ঘুরে ফিরে প্রয়োজনীয় পন্য কিনে নিয়ে যাচ্ছেন। মেলায় নাগরদোলা, নৌকা এবং শিশুদের জন্য ট্রেন ও বিভিন্ন ধরনের রাইড রাখা হয়েছে।

ঝালকাঠি জেলা প্রশাসক মোঃ জোহর আলী আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে, বেলুন ও ফানুস উড়িয়ে আতসবাজির মধ্য দিয়ে এই মেলার সূচনা করেন। এই সময় নলছিটি উপজেলা চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান, বিসিক ঝালকাঠীর উপ- ব্যবস্থাপক মো: শাফাউল করিম, ভৈরবপাশা ইউপি চেয়ারম্যান আব্দুল হক সহ বিভিন্ন ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

২০২১ সালের ১ মার্চ বিসিক শিল্পনগরীতে আওয়ামী লীগ উপদেষ্ঠামন্ডলির সদস্য ও ১৪ দলের সমন্ময়ক জননেতা আলহাজ্জ আমির হোসেন আমু এমপি আনুষ্ঠানিকভাবে এই মেলার উদ্বোধন করেছিলেন। কিন্তু করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় ৭দিন চলার পরে সরকার মেলা বন্ধ হয়ে যায়।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!