ঝালকাঠিতে বিদেশগামিদের খন্ডকালীন প্রশিক্ষন দেয়া হচ্ছে

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি ।।

১৩৯

করোনা পরিস্থিতিজনিত কারনে বিদেশে চাকুরি করতে যাওয়ার পথ বন্ধ থাকায় আবারো বিদেশগামিদের পথ খুলেছে। প্রতিনিয়ত এরা পরিবারের সচ্ছলতা এনে দেয়ার জন্য বিদেশে ছুটছেন। এদেরকে বিদেশে যাওয়ার পূর্বে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার থেকে তিন দিনের প্রশিক্ষন দেয়া হচ্ছে।

ঝালকাঠির প্রবাসি কল্যান মন্ত্রানালয়ের আওতাধীন টেকনিক্যাল ট্রেনিং সেন্টার থেকে প্রতি সপ্তাহে ৫০-৬০ জন করে বিদেশগমন ইচ্ছুক ব্যক্তিদের প্রশিক্ষন দেয়া হচ্ছে। প্রশিক্ষনে তাদের বিভিন্ন দেশের রীতিনীতি , সেখানে সামাজিক অবস্থা এবং সেই সকল দেশে চলার মত ভাষা শিখিয়ে দেয়া হচ্ছে। পাশাপাশি তাদের সংশ্লিষ্ট দেশে যাওয়ার জন্য বৈধ ভিসা রয়েছে কিনা এবং কোভিড -১৯ প্রতিশেধক ভ্যাকসিন নেয়া হয়েছে কিনা সে সব বিষয়ও নিশ্চিত করে প্রশিক্ষন দেয়া হচ্ছে।

সোমবার জেলা প্রশাসক মো: জোহর আলী ঝালকাঠির টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে এই ধরনের প্রশিক্ষনার্থী বিদেশগামি ব্যক্তিদের সাথে মত বিনিময় করেন। তাদেরকে বিভিন্ন ধরনের পরামর্শ প্রধান করেন। এ সময় প্রতিষ্ঠানের অধ্যক্ষ আবুল বাসার আল মামুন ও প্রেস ক্লাব সভাপতি চিত্ত রঞ্জন দত্ত উপস্থিত ছিলেন। প্রতিটি জেলায় প্রবাসি কল্যান মন্ত্রনালয় প্রচুর অর্থ ব্যয়ে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার নির্মান করে দক্ষ জনবল তৈরি করছে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!