ঝালকাঠিতে স্কুলে পড়া কিশোরীদের আত্মরক্ষার্থে মাসব্যাপী কারাতে প্রশিক্ষণ শুরু

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি।।

২২৫

‘আর নয় বাল্যবিয়ে, এগিয়ে যাব স্বপ্ননিয়ে’ এ স্লোগান নিয়ে ঝালকাঠিতে স্কুলে পড়া কিশোরীদের মাসব্যাপী আত্মরক্ষার কৌশল কারাতে প্রশিক্ষণ শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ঝালকাঠি অফিসার্স অ্যান্ড এলিট ক্লাব মাঠে এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের এসআরএইচ স্পেশালিস্ট তৌফিক উল করিম চৌধুরী, জেন্ডার স্পেশালিস্ট নাসরিন নাহার, সাপোর্ট ইন্টিগ্রেশন স্পেশালিস্ট উম্মে আসমা খানম, আরডিএফ’র টিম ম্যানেজার মো. রাকিবুল ইসলাম।

কিশোরীদের আত্মরক্ষার কৌশল অনুশীলনের মাধ্যমে আত্মবিশ্বাস জাগিয়ে তোলা, নিজেদের অধিকার রক্ষা, নারীর প্রতি নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে সোচ্চার হতে সাহায্য করা, নিজেদের সিদ্ধান্ত গ্রহণে ও মতামত প্রদানের জন্য আত্মনির্ভরতা গড়ে তোলার লক্ষ্যে ৩২ দিনব্যাপী এ প্রশিক্ষণকর্মশালা বাস্তবায়ন করছে রিসোর্স ডেভলপমেন্ট ফাউন্ডেশন (আরডিএফ)।

প্লানইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহয়তায় এবং গ্লোবাল অ্যাফেয়ারস কানাডার অর্থায়নে ঝালকাঠি জেলার চারটি উপজেলায় ৮০ জন স্কুল পড়া কিশোরী এই প্রশিক্ষণে অংশ নিচ্ছে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!