ঝালকাঠিতে ২য় অর্ধবার্ষিক জুডিসিয়াল কনফারেন্স অনুষ্ঠিত

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি।।

৯৮

ঝালকাঠি জেলায় বর্তমানে ১৩ হাজার ৮৮১টি মামলা বিচারাধীন রয়েছে। এর মধ্যে সেশন ১ হাজার ৩১১ টি, নারী ও শিশু নির্যাতন দমন আদালতের ৭৫৪ টি, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আওতাধীন আদালতগুলিতে ২ হাজার ৭৬৯ টি মামলা এবং ৯ হাজার ৪৭টি দেওয়ানী আদালতে মামলা রয়েছে।

মামলার জট কমানোর জন্যই শনিবার সকাল ১০টায় জজশীপের শহীদ সোহেল-জগন্নাথ মিলনায়তনে ২য় অর্ধবার্ষিক জুডিসিয়াল কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

জেলা ও দায়রা জজ মো: শহিদুল্লাহ এর সভাপতিত্বে জুডিসিয়াল কনফারেন্সে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইবুনাল জজ এম.এ হামিদ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: পারভেজ শাহরিয়ার ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো: মাসুদুর রহমান সহ বিচার বিভাগের বিচারকগণ এবং জেলা আইনজীবি সমিতির সভাপতি ও পি.পি এ্যাড. মান্নান রসূল, সাধারন সম্পাদক আ.খ.ম. মোস্তাফিজুর রহমান মনু ও জি.পি রফিকুল ইসলাম আজম সহ কমিটিভুক্ত সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় বিচার তরান্বিত করার ক্ষেত্রে স্থানীয়ভাবে বিভিন্ন বিষয় নিয়ে উপস্থিত সদস্যরা আলোকপাত করে বক্তব্য রাখেন। জেলা ও দায়রা জজ তার সভাপতির বক্তব্যে বলেন এই সমস্যাগুলো সমাধান করে বিচার ব্যবস্থার গতি প্রকৃতি বৃদ্ধি করা প্রত্যয় ব্যক্ত করা হয়েছে এবং করোনা পরিস্থিতির কারনে মামলা সংখ্যা নিষ্পত্তির ক্ষেত্রে বাধাগ্রস্ত হয়েছে । পরিস্থিতির উন্নতি হওয়ায় মামলার জট আগামীতে কমে নিষ্পত্তির সংখ্যা বৃদ্ধি পাবে।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!