ঝালকাঠির কাঠালিয়ায় শিক্ষার্থীদের বৃক্ষরোপন

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি।।

১৪৬

মুজিব বর্ষে গাছ রোপন, পরিবেশ সংরক্ষন’ এই স্লোগানকে সামনে রেখে কাঠালিয়ায় উপজেলার মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ষষ্ঠ শ্রেণির ২ হাজার ৪৫জন ছাত্র-ছাত্রিদের বৃক্ষরোপন কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় নভেম্বর পর্যন্ত চলবে এ বৃক্ষরোপন কার্যক্রম।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় কাঠালিয়া পাইলট বালিকা স্কুল এন্ড কলেজে বৃক্ষরোপনের শুভ উদ্বোধন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ কে এম হারুন আর রশিদ। এসময় উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক মো. জলিলুর রহমান আকন ও শিক্ষক-শিক্ষার্থীরা।

একইদিন কাঠালিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. জাহাঙ্গীর আলম এর তত্বাবাধনে শিক্ষার্থীরা প্রত্যেকের বাড়ীতে একটি করে বৃক্ষরোপন করেছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম হারুন আর রশিদ জনান, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় মুজিববর্ষ উপলক্ষে ১লা সেপ্টেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ষষ্ঠ শ্রেনীর প্রত্যেক শিক্ষার্থীকে নিজ বাড়ীর আঙ্গিনায় একটি করে বৃক্ষ রোপন করতে হবে। এবং গাছটি পরিচর্যা করে ছবি তুলে জমা দিতে হবে।

উপজেলায় ষষ্ঠ শ্রেনীর বেসরকারি ১৯২৪ জন ও সরকারি ১২০ জন শিক্ষার্থী এতে অংশ নেবে। গাছ রোপন কর্মসূচি শেষে ও পরিচর্যার ভিত্তিতে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার প্রদান করা হবে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24.

আরো দেখুনঃ
error: Content is protected !!