ঝালকাঠির ব্র্যান্ডিং পণ্য শীতলপাটি তৈরির গ্রাম ও ছৈলার চর পরিদর্শন করলেন বিভাগীয় কমিশনার

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি।।

২১৭

ঝালকাঠির ব্র্যান্ডিং পণ্য শীতলপাটি তৈরির গ্রাম ও জেলার পর্যটন কেন্দ্র ছৈলার চর এলাকা পরিদর্শন করেছেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল।

শনিবার সকাল ১০টায় নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়নের মধ্য কামদেবপুর গ্রামের পাটিকর পাড়ায় গিয়ে এ শিল্পের সঙ্গে জড়িতদের সঙ্গে কথা বলেন তিনি। পাটিকরদের নানা সমস্যা ও সম্ভাবনা সম্পর্কে খোঁজখবর নেন বিভাগীয় কমিশনার। এ সময় ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী, অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামাল হোসেন, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুমা আক্তার, নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান ও মোল্লারহাট ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট এ কে এম মাহাবুবুর রহমান সেন্টু উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, নলছিটির মধ্য কামদেবপুর এলাকায় প্রায় ৫০টি পরিবার শীতলপাটি তৈরি শিল্পের সঙ্গে জড়িত। এখানকার তৈরি শীতলপাটির দেশ ও বিদেশে কদর রয়েছে।
পরে বিভাগীয় কমিশনার জেলার পর্যটন কেন্দ্র কাঁঠালিয়া উপজেলার নৈসর্গিক ‘ছৈলার চর’ এলাকা পরিদর্শন করেন। সেখানে সরকারের উন্নয়নমূলক বিভিন্ন স্থাপনার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার। এর মধ্যে একটি রেস্টহাউজ ও কালভার্ট উদ্বোধন করা হয়। এতে সহযেই পর্যটকরা ছৈলার চরে প্রবেশ করে বিশ্রাম নিতে পারবেন।

এ সময় তিনি ভিক্ষুকদের মাঝে গরু বিতরণ করেন। সরকারের ভিক্ষুক পুনর্বাসন প্রকল্পের আওতায় ১০ জন নারী ও পুরুষ ভিক্ষুকের হাতে একটি করে গাভী তুলে দেন বিভাগীয় কমিশনার। তিনি ছৈলার চর ডিসি লেকে মাছের পোনা অবমুক্ত করেন।
এছাড়াও বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল আমুয়া ইউনিয়নে তালতলিতে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন। তাঁর সঙ্গে ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী, কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার, স্থানীয় সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!