ঝালকাঠির রাজাপুরে কমিউনিটি পুলিশিং কমিটির মতবিনিময় সভায় অনুষ্ঠিত

ঝালকাঠি প্রতিনিধি ।।

১৪৬

ঝালকাঠির রাজাপুর উপজেলার ২ নং শুক্তাগর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির মতবিনিময় সভা বুধবার (২০ অক্টোবর) সকালে ইউনিযন পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিউটি সিকদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঝালকাঠির সহকারী পুলিশ সুপার (রাজাপুর-কাঠালিযা সার্কেল) মাসুদ রানা বলেন, যে এলাকার মানুষ যত বেশি সচেতন সে এলাকা ততো বেশি শান্তিপ্রিয়। যারা যতো বড় সন্ত্রাসী তারা সকলেই মাদকের সাথে জড়িত। মাদকের ভয়াবহতা থেকে যুব সমাজকে রক্ষা করতে সকলে সচেতন থাকতে হবে।

কমিউনিটি পুলিশিং কমিটির মাধ্যমে সে সকল অপরাধীদের শনাক্ত করে সমাজকে অপরাধমুক্ত রাখতে হবে। মত বিনিময় সভায় প্রধান অতিথি এলাকায মাদক প্রতিরোধ, জঙ্গিবাদ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে সকলকে একসাথে কাজ করার আহ্বান জানান। সর্বোপরি পুলিশকে জন-বান্ধব কার্যক্রম পরিচালনায় সকলের সহযোগিতা প্রত্যাশা করেন ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাজাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শহীদুল ইসলামবলেন, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ এবং সাধারণ জনগণের মাঝে পারস্পরিক আস্থা ও সর্ম্পকের সেতুবন্ধন তৈরী হচ্ছে, কমেছে সর্ম্পকের দুরত্ব। বর্তমান পুলিশের বড় চ্যালেঞ্জ হচ্ছে মাদক এবং বিভিন্ন অপরাধ মূলক কর্মকাণ্ড দমন করা। মাদক সমাজে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মাদক সরবরাহ বন্ধ করার জন্য পুলিশ কাজ করছে। এই সমস্যা সমাধানের জন্য এলাকার জনগণ এবং কমিউনিটি পুলিশিং এর সদস্যরা সবাই মিলে মাদকের কুফল সর্ম্পকে জনগণকে ধারণা প্রদান করতে হবে।

অনুষ্ঠানে বক্তারা ইউনিয়নের মাদক, বাল্য বিয়ে, ইভটিজিং সহ অপরাধমুলক কাজে সকলের সহযোগিতায় প্রতিরোধ গড়ে তোলার জন্য বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এসময় মতবিনিময সভায ইউপি সদস্যরা, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, ইউনিযনের বিভিন্ন মসজিদের ইমাম, বাজার ব্যবসায়ী, কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাইফুল ইসলাম সুমন,অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!