ঝালকাঠির সুগন্ধা নদী থেকে বালু তোলার সময় আটক -৬,

ঝালকাঠি প্রতিনিধি।।

ঝালকাঠির সুগন্ধা নদী থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনকালে ছয়জনকে তিন লাখ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট। শুক্রবার রাত ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট(এনডিসি) বশির গাজী ও মং এছেন যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।

এ সময় ঝালকাঠির নলছিটি উপজেলার সুগন্ধা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে ছয়জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তিন লাখ টাকা জরিমানা করেন।

অর্থদণ্ড পাওয়া ব্যক্তিরা হলেন ঝালকঠির নলছিটি পাওতা গ্রামের মো. মোস্তফা (৬০), নলছিটি প্রেমহার গ্রামের সাইফুল ইসলাম (২৫), কুমারখালী এলাকার ইমরান হোসেন (২০), উত্তমপুর এলাকার শাহিন সরদার (২০), বরিশাল জাগুযা এলাকার রাজীব মুন্সি (৩৮) ও ভোলার মো. নাহিদ (২০)।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এনডিসি বশির গাজী বলেন, ‘আমাদের কাছে এলাকাবাসীর দীর্ঘদিনের অভিযোগ, রাতের আঁধারে সুগন্ধা নদী থেকে অবৈধভাবে একটি চক্র বালু উত্তোলন করে নিযে যায়। সেই অভিযোগের ভিত্তিতে শুক্রবার রাতে আমরা অভিযান পরিচালনা করে অবৈধভাবে বালু উত্তোলনের দাযে ছয়জনকে আটক করি। ভ্রাম্যমাণ আদালতে তাঁরা অপরাধ স্বীকার করায প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদাযে আরও এক মাসের জেল প্রদান করা হয। আটক ছয়জন ভ্রাম্যমাণ আদালতে তিন লাখ টাকা বুঝিযে দিযে মুক্তি পান।’

নির্বাহী ম্যাজিস্ট্রেট বশির গাজী আরও বলেন, ঝালকাঠিতে কোনো নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা যাবে না। বালু ব্যবসায়ীদের অবৈধ ব্যবসা বন্ধ করে সরকারি নির্দেশনা মেনে চলতে হবে। অবৈধ বালু ব্যবসাযীদের কোনো ছাড দেওযা হবে না। নদী রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরো দেখুনঃ
error: Content is protected !!