ঝালকাঠি জেলায় ১৭১টি পুজা মন্ডবে এ বছরে শারদিয় দূর্গাপুজার প্রস্তুতি

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি।।

১৬১

ঝালকাঠি জেলায়া এবছর দুটি পৌরসভা ও ৪টি উপজেলায় ১৭১টি পুজা মন্ডবে শারদীয় দূর্গাপুজা হচ্ছে। প্রতিটি মন্দিরের এখন চলছে প্রতিমা তৈরীর কাজ। দূরদুরান্ত থেকে প্রতিমা শিল্পীরা তাদের টিম নিয়ে ঘুরে ঘুরে কাজ করছে। এখন তারা রাতদিন কাজ করে প্রতিমা তৈরীর ব্যস্তবহুল সময় কাটাচ্ছে।

প্রতিমা শিল্পীরা বর্তমান উর্ধমূখী বাজার ব্যবস্থার মধ্যেও ৫বছর পূর্বে প্রতিমা তৈরী করার জন্য যে পরিমান মজুরী নিতেন মন্দির কমিটি এখনও তাদের সেই অর্থের বেশি দিতে চাচ্ছে না বলে দাবী করেছেন গোপালগঞ্জের কোটালীপাড়া থেকে ঝালকাঠিতে আসা শ্রী বাস পাল। তিনি আরও জানান,এই সময়ের মধ্যে জিনিস পত্রের দাম অনেকগুন বেড়েছে। কিন্তু তাদের শ্রমের মজুরী বাড়েনি। শ্রী বাস পাল তার নিজ এলাকাসহ তারজনের টিম নিয়ে ঝালকাঠি বরিশালে ১২টি প্রতিমার বায়না নিয়েছে।

ঝালকাঠি জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক ডাঃ অসীম কুমার সাহা জানান, বিগত বছরের ন্যায় এবছরও শান্তিপূর্ণভাবে পুজা উদযাপনের আশা করছেন। বর্তমান সরকারে প্রধানমন্ত্রী অসাম্প্রদায়ী মনোভাবের কারণে এবং ধর্ম যার যার উৎসব সবার এই সাম্প্রদায়ীক সম্প্রীতির মধ্যে দিয়ে এই জেলা শান্তিপূর্ণ পরিবেশে শারদীয় দূর্গাপুজা হয়ে আসছে। এছাড়াও এই এলাকার সংসদ সদস্য বর্ষিয়ান জননেতা আলহাজ¦ আমির হোসেন আমুর ঐকান্তিক প্রচেষ্টা ও পৃষ্ঠপোষকতায় এই এলাকার পুজা আয়োজন সর্বাঙ্গীন সুন্দর হচ্ছে প্রশাসনের কঠোর নজরদারীর কারণে কোন অপ্রীতিকর ঘটনার সুযোগ থাকছে না।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!