ঝিনাইদহে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

ঝিনাইদহ প্রতিনিধি।।

১২৪

‘পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যক্তির সহনশীলতা’ প্রতিপাদ্য নিয়ে ঝিনাইদহে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সকালে ঝিনাইদহ জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন ও বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ঝিনাইদহের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মনিরা বেগম। প্রবীণ হিতৈষী সংঘ ঝিনাইদহের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেলিম রেজা পিএএ, ঝিনাইদহ পৌরসভার নবনির্বাচিত মেয়র কাইয়ূম শাহরিয়ার জাহেদী হিজল, এসপি সদর সার্কেল খোন্দকার আবুল বাশার, সাবেক অধ্যক্ষ তোবারক হোসেন, এড.আমির হোসেন মালিতা,মনোয়ার হোসেন, সাখাওয়াত হোসেন এবং শফিউর রহমান।
প্রধান অতিথি বলেন,প্রবীণরা সমাজের বোঝা নয়, সম্পদ তাদের অভিজ্ঞতা পরিবার, সমাজ, রাষ্ট্র এমনকি আন্তর্জাতিক সমস্যা সমাধানে দারুনভাবে ভূমিকা রাখে,তারা আল্লাহ তায়ালার নেয়ামত। তিনি বলেন প্রবীণদের জন্য আশ্রম নির্মাণ কোন সমাধান নয়। প্রবীণরা পরিবারের ছোট-বড় সদস্যদের নিয়ে হাসি আনন্দে এক সাথে থাকতে চায়।

এর আগে পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে এসে শেষ হয়।

আরো দেখুনঃ
error: Content is protected !!