ঝিনাইদহে দুই দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

ঝিনাইদহ প্রতিনিধি।।

৪৩

‘ উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ ’ প্রতিপাদ্য নিয়ে ঝিনাইদহে শুরু হয়েছে দুই দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। এ উপলক্ষে জেলা প্রশাসন শনিবার (১৯ নভেম্বর) সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি র‌্যালী বের করে।

র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। সেখানে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য খালেদা খানম, জেলা প্রশাসক মনিরা বেগম এবং পুলিশ সুপার আশিকুর রহমান। পরে জেলা প্রশাসক মনিরা বেগম এর সভপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মহিলা এমপি খালেদা খানম, বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আশিকুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইয়ারুল ইসলাম এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেলিম রেজা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টিটিসি ঝিনাইদহের অধ্যক্ষ রুস্তম আলী এবং ঝিনাইদহ পলিটেকনিক এর প্রভাষক পবিত্র কুমার। আলোচনা সভা শেষে মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন অতিথিরা।

দুই দিন ব্যাপী এ মেলায় সরকারি-বেসরকারি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের ৭০ টি স্টল স্থান পেয়েছে। শিক্ষার্থীরা তাদের উদ্ভাবনী প্রকল্প মেলায় প্রদর্শণ করছে। উদ্ভাবনী মেলার সার্বিক ব্যবস্থাপনায় রয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষ ও আইসিটি রথিন্দ্র নাথ রায়। মেলায় প্রতিদিন সন্ধায় রয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আরো দেখুনঃ
error: Content is protected !!