ডিজেলের মুল্য বৃদ্ধির প্রতিবাদে নড়াইলের সকল রুটে পরিবহন ধর্মঘট

নড়াইল প্রতিনিধি।।

১৩৮

ডিজেলের মুল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশের ন্যায় নড়াইলেও পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। শুক্রবার সকাল থেকে নড়াইল-ভাটিয়াপাড়া-ঢাকা সহ আন্তঃজেলা সড়ক ও অভ্যন্তরীণ সকল সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে।

জানাগেছে, নড়াইল-ঢাকা, নড়াইল-যশোর, নড়াইল-খুলনা, নড়াইল-মাগুরা, নড়াইল-গড়েরঘাট, নড়াইল-নওয়াপাড়া, নড়াইল-কালিয়া সহ জেলার অভ্যন্তরীণ সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন জানান, হঠাৎ করে তেলের দাম বৃদ্ধির কারনে মালিক ও শ্রমিকপক্ষ ক্ষতিগ্রস্থ হবে। তাছাড়া ভাড়া বৃদ্ধি করা হলে যাত্রীরা ক্ষতিগ্রস্থ হবে। তেলের মুল্য কমানো না হলে ধর্মঘট অব্যাহত থাকবে।

জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা সাদেক আহম্মেদ খান বলেন,‘ হঠাৎ করে ডিজেলের মুল্য বৃদ্ধির কারনে মালিক পক্ষ ও শ্রমিকরা চরমভাবে ক্ষতিগ্রস্থ হবে। তেলের মুল্য কমানোর জোর দাবি জানাচ্ছি। বাস মালিক ও শ্রমিক সংগঠনের আলোচনার মাধ্যমে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু হয়েছে। দাবি মেনে না নিলে ধর্মঘট চলমান থাকবে।

এদিকে হঠাৎ করে ধর্মঘটের কারনে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিভিন্ন গন্তব্যে রওয়ানা হয়ে যেতে পারছে না। এছাড়া ট্রাংকলরীসহ অন্যান্য যানবাহনও চলাচল বন্ধ রয়েছে।

নড়াইল শহরের মহিষখোলার বাসিন্দা রমজান আলী বলেন, ‘ আমার মাগুরায় যাওয়ার জরুরী প্রয়োজন ছিলো। কিন্তু হঠাৎ করে বাস বন্ধ থাকার কারনে যেতে পারলাম না।’

যাত্রী কামরুল ইসলাম বলেন, ‘আমি ব্যক্তিগত কাজে খুলনায় যাবার জন্য নড়াইলে এসে জানতে পারি বাস চলাচল বন্ধ। তবে বিকল্প উপায়ে খুলনায় রওয়ানা হয়েছি।’

আরো দেখুনঃ
error: Content is protected !!