ডিসেম্বরের শেষে মৃদু শৈত্য প্রবাহের সম্ভাবনা

অনলাইন ডেস্ক।।

উত্তরের শীত প্রবণ জেলা পঞ্চগড়ে তাপমাত্রা কমে গিয়ে বেড়েছে শীতের প্রকোপ। সেই সঙ্গে হেমন্তের শেষ দিনে আজ ভোর থেকে ঘন কুয়াশায় ঢেকে আছে চারদিক। ইতোমধ্যে জেলাটিতে হেমন্তের শেষের দিকে তাপমাত্রা কমে গিয়ে ১১ ডিগ্রীর ঘরে নেমে এসেছে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকাল ৬টায় ১২ দশমিক ৭ ডিগ্রী এবং সকাল ৯টা সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ২ রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। এর আগে বুধবার (১৪ ডিসেম্বর) তাপমাত্রা ছিল ১২ দশমিক ২ ডিগ্রী।

আবহাওয়া অফিস সূত্র থেকে জানা গেছে, দিনের বেলাতেও তাপমাত্রা কমে গিয়ে ২৬ থেকে ২৭ ডিগ্রিতে উঠানামা করছে সপ্তাহজুড়ে। জেলাটিতে কয়েকদিন ধরে মাঝে মাঝে বইছে হিমেল বাতাস। এতে শীতের প্রকোপ বেড়ে যায়। সকালের দিকে ঘন কুয়াশার দেখা মিলে। তখন ফসলের মাঠসহ চারদিক কুয়াশায় আচ্ছন্ন থাকে। গ্রামাঞ্চল এবং নদী তীরবর্তী এলাকাগুলোতে কুয়াশা এবং শীতের তীব্রতা বেশি থাকে। তবে গত কয়েকদিন কুয়াশার স্থায়িত্ব কম হলেও আজ সকাল সাড়ে ৯টা পর্যন্ত কুয়াশায় ঢেকে আছে চারদিক। সকালে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে হয়।

তেঁতুলিয়া প্রথম শ্রেণি আবহাওয়া পর্যবেক্ষনাগাড়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, ডিসেম্বরের শেষে তাপমাত্রা আরও কমবে এবং মৃদু শৈত্য প্রবাহ হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ সকাল থেকেই ঘন কুয়াশায় ঢেকে আছে চারদিক।

আরো দেখুনঃ
error: Content is protected !!