তৃণমূলের ক্ষমতায়ন চায় না এক শ্রেণির মানুষ: প্রধানমন্ত্রী

আনলাইন ডেস্ক।।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোন দেশের সঙ্গে কার ঝগড়া তা দেখার প্রয়োজন নেই। উন্নয়ন সহযোগী যে হবে তাদের নিয়েই এগিয়ে যাবে বাংলাদেশ। রোববার (২ জুন) গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বঙ্গবন্ধুকে নিয়ে ভিডিও চিত্র তৈরি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, তৃণমূলে ক্ষমতায়ন হোক এটি চায় না এক শ্রেণির মানুষ। নিজেদের আরাম আয়েশকেই বড় করে দেখেন, জ্ঞানী-গুণীদের কেউ কেউ।

সরকারপ্রধান বলেন, অতীতে ইতিহাস বিকৃতির চেষ্টা করা হলেও এখন সেটি বন্ধ হয়েছে। চর্চা হচ্ছে সঠিক ইতিহাস। এ সময় শিশু-কিশোরদের সুশিক্ষায় শিক্ষিত হওয়ার পাশাপাশি ইতিহাস থেকে শিক্ষা নেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমরা কারও কাছে হাত পেতে চলবো না। নিজের মর্যাদা নিয়ে চলবো। আত্মমর্যাদাবোধ নিয়ে চলবো, এটাই আমাদের মাথায় সবসময় রাখতে হবে। একটা কথা মনে রাখবে যে ভিক্ষুক জাতির কোনো ইজ্জত থাকে না। ১৯৭৫ সালের আমরা কিন্তু ভিক্ষুক জাতিতে পরিণত হয়েছিলাম।

প্রধানমন্ত্রী বলেন, আগামী দিনের পথচলা আমাদের খুঁজে বের করতে হবে, আমরা যেন আরও সুন্দরভাবে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি। সেভাবেই কিন্তু নিজেদের প্রস্তুত করতে হবে। শিক্ষা ছাড়া কখনো এটা সম্ভব না। শিক্ষা ছাড়া কোনোদিন একটা জাতিকে দারিদ্র্যমুক্ত করা যায় না। শিক্ষাই হচ্ছে সব থেকে বড় অর্জন।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ