দুদকের মামলায় বাখরাবাদের বিক্রয় সহকারি আকতারের নামে আদালতে চার্জ গঠন

স্টাফ রিপোর্টার

দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে সম্পদের তথ্য গোপন ওজ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ এর বিক্রয় সহকারি আকতার হোসেন এর নামে চার্জ গঠন করেছে আদালত।

বৃহস্পতিবার ১৯ জানুয়ারি আকতার হোসেন এর নামে দুদকের দায়ের করা মামলাটি দীর্ঘ তদন্ত শেষে আদালত চার্জ গঠন করে। ২০২১ সালের ৮ ফেব্রæয়ারি আকতার হোসেন দুর্ণীতি দমন কমিশনে দেওয়া তার সম্পদ বিবরণীতে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন মামলা দায়ের করে। মেট্রো বিশেষ মামলা নং- ৩৭/২০২১ ও দুদক জিআর নংÑ ১৯/২০২১।

মামলার বাদী দুর্ণীতি দমন কমিশনের উপ পরিচালক ( অনুঃ ও তদন্ত-১) সৈয়দ তাহসিনুল হক। মামলার বিরণীতে জানাযায়, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ এর বিক্রয় সহকারি আকতার হোসেন দুর্ণীতি দমন কমিশনে দেওয়া তার সম্পদ বিবরণীতে ২ কোটি ৫৮ লাখ ৫১ হাজার ৪৪৭ টাকা মূল্যের সম্পদের মদ্যে ১ কোটি ৭৩ লাখ ৮৯ হাজার ২৬৭ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেন।

এছাড়াও দুদকের তদন্তে ৩৫ লাখ ৪৬ হাজার ৬২৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য পায়। এ দুটি অপরাধে আকতার হোসেনের বিরুদ্ধে মামলা করে দুদক। এ ছাড়াও আকতার হোসেনের নামে আরও কয়েকটি দুর্ণীতির অভিযোগ তদন্ত করছে দুদক।

আকতার হোসেন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ এর সিবিএর নেতৃত্ব দিচ্ছেন। বিগত ২০২১-২০২২ সিবিএ নির্বাচনে সভপতি নির্বাচিত হন। ২০২৩-২০২৪ নির্বাচনেও আকতার হোসেন সভাপতি প্রার্থী। খোজ নিয়ে জানা গেছে বিএনপির একাংশের সমর্থন নিয়ে ২০২১-২২ সালে সভাপতি নির্বাচিত হন। তার বিরুদ্ধে বদলি, অবৈধ গ্যাস সংযোগ দেওয়া ও সিএনজি পাম্পে অবৈধ সংযোগ দিয়ে নিয়মিত মোটা অংকের অর্থ নেওয়ার অভিযোগ রয়েছে। এ বিষয়ে জানতে চাইলে আকতার হোসেনের মোবাইল নাম্বারে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

আরো দেখুনঃ
error: Content is protected !!