নড়াইলের ৭৫টি শিক্ষা প্রতিষ্ঠানে সততা ষ্টোর স্থাপনে দুদকের আর্থিক অনুদান প্রদান

নড়াইল প্রতিনিধি।।

শিক্ষার্থীদের মাঝে নৈতিক শিক্ষাবোধ তৈরির লক্ষ্যে নড়াইলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিক্রেতা বিহীন দোকান ‘সততা স্টোর’ স্থাপনের লক্ষ্যে আর্থিক অনুদান দিয়েছে দূর্নীতি দমন কমিশন দুদক। নড়াইল জেলার ৩টি উপজেলার ৭৫টি শিক্ষা প্রতিষ্ঠানে সাড়ে ৭লাখ টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। এছাড়া তিনটি উজেলায় ৬জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ দেয়া হয়েছে।

মঙ্গলবার (৪ জুন) বেলা ১১টার দিকে দূর্নীতি দমন কমিশন সমন্বিত আঞ্চলিক কার্যালয় যশোরের সহযোগিতায় নড়াইল সদর উপজেলার ৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও সততা ষ্টোরের অনুকুলে বরাদ্ধকৃত অর্থ বিতরণ করা হয়। নড়াইল জেলা প্রশাসকের আয়োজনে জেলা প্রশাসকের র্সম্মেলন কক্ষে
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আরাফাত হোসেনের সভাপতিত্বে ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমানের সঞ্চালনায় সভায় দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন নড়াইল জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম, দুর্নীতি দমন কমিশন সমন্বিত আঞ্চলিক কার্যালয় যশোরের সহকারি পরিচালক মোঃ মোশারফ হোসেন,মোঃ জালাল উদ্দিন,জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ মনিরুজ্জামান মল্লিক,নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হায়দার আলী,রতডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেন প্রমুখ।

আলোচনা সভা শেষে নড়াইল সদর উপজেলার ২জন শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ এবং ৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানে সততা ষ্টোর স্থাপনের জন্য প্রতিটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা করে দেয়া হয়। এর আগে লোহাগড়া ও কালিয়া উপজেলায় আরো ২০টি করে মোট ৪০টি শিক্ষা প্রতিষ্ঠান ও প্রতিটি উপজেলায় দুজন করে শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয়েল প্রধান শিক্ষক, সরকারি কর্মকর্তা, জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

একে/অননিউজ24

আরো দেখুনঃ