নড়াইলে ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশন প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশন নড়াইল জেলা প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার জেলা পরিষদ হল রুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশন কেন্দ্রীয় কার্য নির্বাহিনী কমিটির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আসিফুজ্জামান হিরকের সভাপতিত্বে ও উপ-কৃষি বিষয়ক সম্পাদক মোঃ আক্তার মোল্লার সঞ্চালনায় বক্তব্য দেন প্রধান অতিথি নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্য্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, মান্যবর অতিতি অতিথি জেলা পরিষদের সদস্য খোকন সাহা, প্রধান বক্তা বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মুন্না, বিশেষ অতিথি বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এসএম ফরিদ রানা, সাংগঠনিক সম্পাদক শেখ কামরুল ইসলাম, কৃষি বিষয়ক সম্পাদক মোঃ কাদের মোল্লা, মানবাধিকার বিষয়ক সম্পাদক মোঃ এনামুল হক প্রমুখ।

বক্তারা, ইউনিয়ণ পরিষদের নারী মেম্বর ও সাধারণ মেম্বরা বিভিন্ন সময়ে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হয়। সাধারণত চেয়ারম্যানরা উন্নয়ন প্রকল্প ও সরকারী বরাদ্দ নিজের মতো করে কাজ করেন। এতে বঞ্চিত সদস্যদের অধিকার ক্ষুন্ন হয় এবং ভোটারদের কাছে ভাবমূর্তি ক্ষুন্ন হয়। তাছাড়াও বিভিন্ন সময়ে অন্যায়ভাবে মেম্বরদের ওপর নানা ধরণের ক্ষমতা প্রভাব খাটানো হয়। বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশনের কার্যক্রমের মাধ্যমে মেম্বরা তাদের ন্যায্য অধিকার বুঝে পেতে চায়। এজন্য সবাইকে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে।

সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশনে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশন নড়াইল জেলা আহবায়ক কমিটি ও সদর উপজেলা কমিটি গঠন করা হয়।

সম্মেলনে জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের সদস্যর, সাংবাদিক সহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন

আরো দেখুনঃ
error: Content is protected !!