নড়াইলে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি।।

শিক্ষা, ধর্ম, সম্প্রীতি প্রকল্পের মূলনীতি এ শ্লোগানকে সামনে নিয়ে নড়াইলে ‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসারে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভূমিকা’ শীর্ষক জেলা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমী হলরুমে কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

নড়াইল জেলা প্রশাসন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ৬ষ্ঠ পর্যায় শীর্ষক প্রকল্পের আওতায় জেলা কর্মশালায় নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আরাফাত হোসেনের সভাপতিত্বে বক্তব্য তুলে ধরেন বিশেষ অতিথি নড়াইলের পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও মিশনের অধ্যক্ষ স্বামী জ্ঞান প্রকাশানন্দ, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট পঙ্কজ বিহারী ঘোষ, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মোঃ আলমগীর সিদ্দিকী, নড়াইল সিটি কলেজের সহকারী অধ্যাপক মলয় কান্তি নন্দী, সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার সভাপতি মলয় কুমার কুন্ডু প্রমুখ।

স্বাগত বক্তব্য দেন মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্ট, নড়াইলের সহকারি প্রকল্প পরিচালক দেবাশীষ বাইন। সঞ্চালনা করেন জেলা ক্রীড়া অফিসার মোঃ কামরুজ্জামান।

বক্তারা, ‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসারে, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভূমিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। এ কার্যক্রমকে আরো গতিশীল করতে সকলকে আন্তরিকতার সাথে কাজ করার অনুরোধ জানান।

কর্মশালায়, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক সহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ