নড়াইল সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬যুগ পূর্তি ও মিলন মেলা শুরু

নড়াইল প্রতিনিধি

নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে দু’দিনব্যাপি বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৬যুগ পূর্তি ও মিলন মেলা শুরু হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে শহরে বর্ণাঢ্য র‌্যালি, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে আলোচনা সভা এবং প্রাক্তন শিক্ষার্থীদের পরিচিতি পর্ব এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ উৎসবের সূচনা হয়। মিলনমেলার উদ্বোধন করেন প্রধান অতিথি নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। বিদ্যালয়ের প্রধান শিক্ষক, প্রতিষ্ঠাবার্ষিকী ও মিলন মেলা উদযাপন পর্ষদের সভাপতি মোঃ জাকির হোসেন সিকদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার সাদিরা খাতুন, সিভিল সার্জন ডাঃ নাছিমা আক্তার, বীর মুক্তিযোদ্ধা শরীফ হুমায়ুন কবির প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী সাবেক এমপি অ্যাডভোকেট সাঈফ হাফিজুর রহমান খোকন, ডাঃ ফাতেমা আশরাফ , অতিরিক্ত ডিআইজি সৈয়দা জান্নাত আরা, উদযাপন পর্ষদের সদস্য সচিব সিনিয়র শিক্ষক মোঃ আকতারুল হকসহ বিদ্যালয়ের শিক্ষক-বর্তমান ও প্রাক্তন কয়েক হাজার শিক্ষার্থী।

দ্বিতীয় পর্বে প্রাক্তন শিক্ষার্থীদের পরিচিতি পর্বে প্রধান অতিথি ছিলেন সাবেক দুদক কমিশনার এ এস এম আমিনুল হক এবং তৃতীয় পর্ব সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস। দু’দিনব্যাপি অন্যান্য আয়োজনের মধ্যে রয়েছে স্মৃতিচারণ অনুষ্ঠান, র‌্যাফেল ড্র এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী ছাড়াও বাংলাদেশের প্রখ্যাত লালনগীতি শিল্পী ফরিদা পারভীন, জনপ্রিয় রকব্যান্ড ‘শিরোনামহীন’,ক্লোজআপ তারকা ঝিলিক ও মুহিন সংগীতানুষ্ঠানে দর্শক মাতাবেন।

রোববার সমাপনি দিনের স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তি এবং দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে প্রধান অতিথি থাকবেন নড়াইল-২ আসনের এমপি ক্রিকেট তারকা মাশরাফি বিন মোর্ত্তজা ।

প্রসঙ্গত বিদ্যালয়টি ১৯৫১ সালে দিলরুবা গার্ল্স স্কুল নামে প্রতিষ্ঠিত হয় এবং ১৯৭০ সালে সরকারিকরণের মধ্য দিয়ে নাম পরিবর্তন হয়ে বর্তমান নামকরণ করা হয়।

আরো দেখুনঃ
error: Content is protected !!