নিত্যপণ্যের বাজা‌রে তদার‌কি অ‌ভিযা‌নে ৪ প্রতিষ্ঠান‌কে‌ জরিমানা ।

নিজস্ব প্রতিবেদক ।।

১২২

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে কুমিল্লার চৌদ্দগ্রাম উপ‌জেলার মিয়ার বাজার এলাকার নিত্যপণ্যের বাজা‌রে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

এ সময় প্যাকেটজাত পণ্য মূল্য উ‌ল্লেখ‌বিহীন ই‌চ্ছেমা‌ফিক দা‌মে বি‌ক্রি করায় দীপক ব্রাদার্সকে ৪ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ মসলা বি‌ক্রির উ‌দ্দে‌শ্যে সংরক্ষণ করায় মা‌হির স্টোর‌কে ২ হাজার টাকা একই অ‌ভি‌যো‌গে অনন্ত স্টোর‌কে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ১৫ প্যাকেট মেয়াদ উত্তীর্ণ মসলা জব্দ ক‌রে ধ্বংস করা হয়। এছাড়াও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বি‌ক্রির উ‌দ্দে‌শ্যে সংরক্ষণ করায় ম‌দিনা ফা‌র্মেসী‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ২০ প‌্যা‌কেট মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ ক‌রে ধ্বংস করা হয়। আজ মোট চার প্রতিষ্ঠান‌কে ২১ হাজার টাকা ও ৩০ প্যাকেট মেয়াদ উত্তীর্ণ পণ্য-ঔষধ জব্দ ক‌রে ধ্বংস করা হয়। অ‌ভিযা‌নে ব্য়বসায়ীদের‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন মে‌নে সরকার নির্ধা‌রিত দা‌মে ক্রয় বিক্রয় কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়।

সকাল সা‌ড়ে ১০টা থে‌কে সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে চলা এ অ‌ভিযানে জেলা স্যানিটারি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ, উপ‌জেলা স্যানিটারি ইন্স‌পেক্টর মাহতাব উ‌দ্দিন আহ‌মেদ এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অবহ্যাত থাক‌বে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা এর সহকারী পরিচালক জনাব আসাদুল ইসলাম।

আরো দেখুনঃ
error: Content is protected !!